ঢাকা রেসিডেনসিয়ালের সপ্তাহব্যাপী ক্রীড়ানুষ্ঠান শেষ হলো

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের সপ্তাহব্যাপী ৫৯তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ২০ জানুয়ারি শুরু হয়ে ২৬ জানুয়ারি শনিবার প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব ও ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের বোর্ড অব গভর্নরসের চেয়ারম্যান সোহরাব হোসাইন। সমাপনী দিবসের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল আশফাক ইকবাল।

অনুষ্ঠানে বিভিন্ন পর্যায়ের উচ্চপদস্থ কর্মকর্তারা, ঢাকা মহানগরীর সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহের প্রধানরা এবং কলেজের ছাত্র, শিক্ষক, অভিভাবক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সমাপনী দিনে কলেজের বিস্তৃত ক্যাম্পাস হয়ে ওঠে নান্দনিক সৌন্দর্যে অতুলনীয়। ছাত্রদের পরিবেশিত মনোমুগ্ধকর কুচকাওয়াজ, ব্যান্ড ও ডিসপ্লে এবং নির্বাচিত ক্রীড়ানুষ্ঠান অথিথিদের মুগ্ধ করে।

প্রতিযোগিতায় চারটি সিনিয়র হাউসের মধ্যে নজরুল ইসলাম হাউস চ্যাম্পিয়ন এবং লালন শাহ হাউস রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করে। তিনটি জুনিয়র হাউসের মধ্যে চ্যাম্পিয়ন হয়েছে কুদরত-ই-খুদা হাউস এবং রানার্স আপ জসিম উদ্দিন হাউস। সিনিয়র উইং এ সেরা ক্রীড়াবিদ নির্বাচিত হয় একাদশ শ্রেণির ছাত্র সাখাওয়াত হোসেন। জুনিয়র উইং এ সেরা ক্রীড়াবিদ নির্বাচিত হয় সপ্তম শ্রেণির ছাত্র মোমিনুল ইসলাম।

প্রধান অতিথি তার ভাষণে ছাত্রদের জ্ঞান অর্জনের পাশাপাশি ক্রীড়া ও অন্যান্য সহশিক্ষামূলক কর্মকা- অংশগ্রহণ করে ভবিষ্যতে আদর্শ নাগরিক হিসেবে নিজেদের গড়ে তোলার পরামর্শ দেন। কলেজের অধ্যক্ষ ছাত্রদের পড়ালেখার পাশাপাশি শারীরিক, মানসিক ও নৈতিক মূল্যবোধের বিকাশ ঘটিয়ে পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে উঠার আহ্বান জানান। সংবাদ বিজ্ঞপ্তি

"