মাভাবিপ্রবিতে উচ্চশিক্ষা বিষয়ক কর্মশালা

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক
ama ami

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) ইঞ্জিনিয়ারিং অনুষদের উদ্যোগে ‘অপরচুনিটিস ফর হায়ার স্টাডিজ অ্যান্ড ক্রিয়েট রিসার্চ ট্রেন্ডস অস্ট্রেলিয়া’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

৬ ফেব্রুয়ারি বুধবার বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগ মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ আলাউদ্দিন। মূল প্রবন্ধ উপস্থাপন করেন অস্ট্রেলিয়া ডেকিন ইউনিভার্সিটির ইঞ্জিনিয়ারিং অনুষদের শিক্ষক ড. আপেল মাহমুদ। সেমিনারে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ও শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ শাহীন উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন সিএসই বিভাগের প্রফেসর ড. মোস্তফা কামাল নাসির, আইসিটি বিভাগের চেয়ারম্যান মুহাম্মদ বদরুল আলম মিয়া, সিএসই বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ মোছাদ্দিক হাসান ও টেক্সটাইল বিভাগের সহয়োগী অধ্যাপক রোকুনুজ্জামন।

সেমিনারে অস্ট্রেলিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষার সুযোগ এবং বর্তমানে কী ধরনের গবেষণার সুযোগ রয়েছে, এসব বিষয়ে আলোচনা করা হয়। সেমিনারে ইঞ্জিনিয়ারিং অনুষদের অন্তর্ভুক্ত বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। সেমিনার শেষে আইসিটি বিভাগের সহকারী অধ্যাপক কাউছার আহমেদকে ২০১৮ সনে বাংলাদেশের বিশ্ববিদ্যালয়সমূহের শিক্ষকদের মধ্য থেকে ব্যক্তিগত গবেষণায় দ্বিতীয় স্থান অধিকার করায় বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের পক্ষ থেকে তাকে সংবর্ধনা দেওয়া হয়। সংবাদ বিজ্ঞপ্তি।

"