বাউয়েট ক্যাম্পাস পরিদর্শনে রুয়েট প্রতিনিধিদল

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

নাটোরের কাদিরাবাদ সেনানিবাসে অবস্থিত বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির (বাউয়েট) ক্যাম্পাস ২৪ জানুয়ারি বৃহস্পতিবার পরিদর্শন করে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) উপাচার্য প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম সেখের নেতৃত্বে সাত সদস্যের এক প্রতিনিধিদল।

প্রতিনিধিদল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মো. মোস্তফা কামালের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এ ছাড়া তিনি শিক্ষক-কর্মকর্তা এবং শিক্ষার্থীদের সঙ্গে স্কাইলাইট মিলনায়তনে মতবিনিময় করেন। শিক্ষকদের উদ্দেশে তিনি বলেন, ‘শিক্ষকদের তাদের মেধাকে দেশ ও জাতি গঠনে কাজে লাগাতে হবে। তিনি বাউয়েটের শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ‘তোমাদের শুধু ইঞ্জিনিয়ার হলে চলবে না। মানবিক দিক বিবেচনায় রেখে একজন ভালো মানুষ হতে হবে। দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য নেতৃত্ব দিতে হবে।’ তিনি বলেন, ‘রুয়েট সব সময় বাউয়েট এর পাশে থাকবে এবং উভয়ের মধ্যে সম্পাদিত সমঝোতা চুক্তির আলোকে শিক্ষা, গবেষণা ও সেমিনার আয়োজনে আরো গুরুত্ব দেওয়া হবে।’

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অনুষদের ডিনগণ, বিভাগীয় প্রধানগণ, ছাত্র কল্যাণ উপদেষ্টা, ডেপুটি রেজিস্ট্রার এবং অন্যান্য বিভাগের শিক্ষকমন্ডলী, কর্মকর্তা ও ছাত্র-ছাত্রীগণ। প্রতিনিধিদল বাউয়েটের বিভিন্ন ল্যাবরেটরি এবং শ্রেণি কার্যক্রম পরিদর্শন করে। প্রতিনিধিদল বাউয়েটের বিভিন্ন শিক্ষা, সহশিক্ষা, উন্নয়নমূলক কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করে। অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথিকে ক্রেস্ট প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মো. মোস্তফা কামাল। সংবাদ বিজ্ঞপ্তি।

"