সাভারে সুবিধাবঞ্চিত অ আ ক খ স্কুলের ছাত্রছাত্রীদের মধ্যে শীতবস্ত্র বিতরণ

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

সুবিধাবঞ্চিত শিশুদের প্রত্যয়ী শিক্ষাপ্রতিষ্ঠান অ আ ক খ স্কুলের ৬৫ জন ছাত্রছাত্রীর মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। ১৫ জানুয়ারি মঙ্গলবার সকাল ১০টায় স্কুল পরিচালক ডা. ইশরাত জাহান লামিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রভোস্ট কমিটির সভাপতি অধ্যাপক ড. সোহেল আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) প্রাণরসায়ন এবং অনুপ্রাণবিজ্ঞান বিভাগের সিনিয়র প্রভাষক ড. ফুয়াদ হোসেন। প্রধান অতথির বক্ত্যবে অধ্যাপক ড. সোহেল আহমেদ বলেন, সুবিধাবঞ্চিত শিশুদের জন্য তোমাদের এই উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। তোমরা এই কাজগুলো চলমান রাখবে। আমি সব সময় তোমাদের পাশে থাকব। ছাত্রছাত্রীদের যেকোনো অবস্থায় পড়ালেখা চালিয়ে যাওয়ার অনুরোধ করেন। সর্বশেষে তিনি সমাজের সব মানুষকে সামাজিক কাজে সহযোগিতার আহ্বান জানান। বিশেষ অতিথির বক্তব্যে ড. ফুয়াদ হোসেন বলেন, মেডিকেল ছাত্রছাত্রীরা পড়ালেখার ব্যস্ততার মাঝেও যে কাজ করে চলছেন তা অন্যদের জন্য অনুকরণীয় হয়ে থাকবে।

শীতবস্ত্র পেয়ে স্কুলের ছাত্রী রহিমা বেশ আনন্দ প্রকাশ করে। রহিমার ভাষায় আমরা শীতে অনেক কষ্ট করে চলি। টাকার অভাবে গরম কাপড় কিনতে পারি না। স্কুল থেকে শীতবস্ত্র দেওয়ায় এখন থেকে শীতে আমাদের আর কোনো কষ্ট হবে না।

উল্লেখ্য, ‘অ আ ক খ’ স্কুল মূলত গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত সুবিধাবঞ্চিত শিশুদের জন্য স্কুল। ‘অ আ ক খ’ শিক্ষা পরিবার পরিচালিত ‘অ আ ক খ’ স্কুলের ছাত্রছাত্রীদের সমাজের আর দশটা সম্ভ্রান্ত স্কুলের মতো আধুনিক সুযোগ-সুবিধা দেওয়া হয়। স্কুলে সব জাতীয় ও আন্তর্জাতিক দিবস পালন, ক্রীড়া প্রতিযোগিতা, বার্ষিক বনভোজন ইত্যাদি উৎসব আয়োজন করা হয়ে থাকে। সংবাদ বিজ্ঞপ্তি।

"