reporterঅনলাইন ডেস্ক
  ২৪ জানুয়ারি, ২০১৯

ইস্টার্ন ইউনিভার্সিটিতে জলবায়ু পরিবর্তন বিষয়ে সেমিনার

জলবায়ু পরিবর্তন বিষয়ে এক সেমিনার রাজধানীর ইস্টার্ন ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হয়েছে। বৈশি^ক উষ্ণতা বৃদ্ধি ও জলবায়ু পরিবর্তন নিয়ে গত মাসে পোল্যান্ডে অনুষ্ঠিত আন্তর্জাতিক সম্মেলনের প্রভাব ও করণীয় সম্পর্কে আলোচনার জন্য গত ১৬ জানুয়ারি বুধবার এ সেমিনার আয়োজন করে ইস্টার্ন ইউনিভার্সিটির ক্যারিয়ার সার্ভিস অ্যান্ড ইন্টারন্যাশনাল অফিস।

সেমিনারে প্রধান অতিথি ছিলেন পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদ। সভাপতিত্ব করেন ইস্টার্ন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন। মূল প্রবন্ধ উপস্থাপন করেন পিকেএসএফের জলবায়ু ও পরিবেশ বিভাগের প্রধান ড. ফজলে রাব্বী সাদেক আহমেদ।

সেমিনারে বক্তারা বাংলাদেশের মতো উন্নয়নশীল দেশগুলোতে জলবায়ু পরিবর্তনের ফলে সৃষ্ট ক্ষতি কাটিয়ে ওঠার জন্য পৃথক তহবিল গঠন ও এর সুষ্ঠু ব্যবস্থাপনার ওপর জোর দেন। তারা বৈশি^ক জলবায়ু পরিবর্তনের ফলে বাংলাদেশের ওপর প্রভাব সম্পর্কিত বিস্তারিত তথ্য জানতে বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকদের প্রতি আহ্বান জানান।

সেমিনারে সম্মানিত অতিথি ছিলেন ইস্টার্ন ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান লিয়াকত হোসেন মোগল। স্বাগত বক্তব্য দেন রেজিস্ট্রার আবুল বাসার খান এবং সমাপনী বক্তব্য দেন ইউনিভার্সিটির ক্যারিয়ার সার্ভিস অ্যান্ড ইন্টারন্যাশনাল অফিসের পরিচালক সালমান হায়দার। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close