reporterঅনলাইন ডেস্ক
  ২১ জানুয়ারি, ২০১৯

শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের প্রথম বৈঠক

নেত্রকোনায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের প্রথম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়েছে। ১০ জানুয়ারি শনিবার বিশ্বমানের বিশ্ববিদ্যালয় নির্মাণে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ ও সেগুলো বাস্তবায়নের লক্ষ্যে ঢাকায় বিশ্ববিদ্যালয়ের লিয়াজোঁ কার্যালয়ে এ বৈঠক হয়। সভায় সভাপতিত্ব করেন শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রফিকউল্লাহ খান। প্রথমে সিন্ডিকেটের সদস্যরা ১৫ আগস্ট কালরাতে শাহাদাতবরণকারী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার পরিবারের সব সদস্য, জাতীয় চার নেতাসহ ভাষা আন্দোলন থেকে শুরু করে মহান মুক্তিযুদ্ধে সব শহীদের আত্মার প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন করেন?

শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ে চলতি শিক্ষাবর্ষ (২০১৮-১৯) থেকেই শিক্ষার্থী ভর্তি করা হচ্ছে। গত ২২ ডিসেম্বর দুটি অনুষদের ভর্তি পরীক্ষা হয়। পরে ৬ জানুয়ারি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে; উত্তীর্ণদের সাক্ষাৎকার হবে ২১ জানুয়ারি। প্রথম ব্যাচে বিশ্ববিদ্যালয়ের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে তিনটি বিভাগে মোট ৯০ জন শিক্ষার্থী নেওয়া হচ্ছে। বিশ্ববিদ্যালয়টির মূল ক্যাম্পাস জেলা শহরের অদূরে কান্দুলিয়া-রামপুর মৌজায়। তবে অস্থায়ী ক্যাম্পাস হিসেবে শিক্ষা কার্যক্রম চলছে রাজুর বাজারের কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে (টিটিসি)। চলতি বছরের ২৮ জানুয়ারি ‘শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় বিল-২০১৮’ জাতীয় সংসদে পাস হয়। বিশ্ববিদ্যালয়টির প্রথম উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ও প্রখ্যাত শিক্ষাবিদ ড. রফিকউল্লাহ খান।

সভায় উপস্থিত ছিলেন শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান, অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (অর্থ অনুবিভাগ, বাজেট-১) মো. হাবিবুর রহমান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. মো. ইউসুফ আলী মোল্লা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. সুব্রত কুমার আদিত্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক ড. মাহবুব আহসান খান, কাজী ফামস ও কাজী মিডিয়া লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কাজী জাহেদুল হাসান, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কাজী নাসির উদ্দিন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close