ডিআইইউতে ‘নবনিযুক্ত শিক্ষকদের ওরিয়েন্টেশন ও প্রশিক্ষণ’ অনুষ্ঠিত

প্রকাশ : ১০ জানুয়ারি ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক
ama ami

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) বিভিন্ন বিভাগে নতুন যোগ দেওয়া ৭২জন শিক্ষককে নিয়ে ওরিয়েন্টেশন ও প্রশিক্ষণ কর্মসূচি ৬ জানুয়ারি রোববার বিশ্ববিদ্যালালয়ের ব্যাঙ্কুয়েট হলে শুরু হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. প্রকৌশলী একেএম ফজলুল হকের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মাহবুব উল হক মজুমদার, কোষাধ্যক্ষ মো. হামিদুল হক খান, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক গোলাম মওলা চৌধুরী, পরিচালক (অর্থ ও হিসাব) মোমিনুল হক মজুমদার, পরিচালক (স্টুডেন্টস অ্যাফেয়ার্স) সৈয়দ মিজানুর রহমান, বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় প্রধানগণ।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম বলেন, শিক্ষকতা একটি মহান পেশা। এটি আর দশটি পেশার মতো নয়। শিক্ষকদের সাধক হতে হয় এবং ব্রতচারী হতে হয়। জ্ঞান সাধনাকে জীবনের ব্রত করে এই পেশায় যাঁরা যুক্ত হলেন তাঁদের সবাইকে অভিনন্দন জানান তিনি।

শিক্ষকদের উদ্দেশে তিনি বলেন, শিক্ষকদের জ্ঞানপিপাসু হতে হবে এবং হতে হবে চৌকশ। পৃথিবীর সর্বশেষ জ্ঞান সম্পর্কে ধারনা রাখতে হবে। তাদেরকে আধুনিক জ্ঞানবিজ্ঞান ও প্রযুক্তিতে দক্ষ হয়ে উঠতে হবে। এসময় তিনি শিক্ষকদেরকে গবেষণার প্রতি আগ্রহী হওয়ার আহ্বান জানান। শিক্ষার্থীদের মাঝে জ্ঞানের আলো জ্বেলে দেওয়াই একজন শিক্ষকের প্রধান কাজ উল্লেখ করে অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম বলেন, শিক্ষার্থীরা শিক্ষদেরকে অনুসরণ করে। তারা শিক্ষকদেরকে জীবনের আদর্শ হিসেবে মানে। তাই শিক্ষকদেরকে চলাফেরায় এবং জীবনাচরণে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করতে হবে বলে অভিমত ব্যক্ত করেন তিনি। সংবাদ বিজ্ঞপ্তি।

"