reporterঅনলাইন ডেস্ক
  ০৮ জানুয়ারি, ২০১৯

গ্রিন ইউনিভার্সিটিতে নাটক মঞ্চস্থ

স্বাধীনতার পর কয়েক দশক পার করেছে বাংলাদেশ। একাত্তরের উত্তাল যুবকও আজ যৌবন পেরিয়ে বার্ধক্যে পৌঁছেছেন। হয়তো অনেকে বেঁচেও নেই। যদিও তারা, আমরা স্বাধীন দেশের নাগরিক। সত্যিই কী স্বাধীন? হলে কতটা? বিজয়ের মাসে এমন প্রশ্নের উত্তর খুঁজতেই ১৮ ডিসেম্বর মঙ্গলবার ‘কোথায় আমার স্বাধীনতা’ শীর্ষক নাটক মঞ্চস্থ করেছে গ্রিন ইউনিভার্সিটির শিক্ষার্থীরা। সেইসঙ্গে হয়েছে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

আলোচনা সভায় বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির প্রধান অতিথির বক্তব্য দেন। বিশেষ অতিথি হিসেবে কথা বলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. ফৈয়াজ খান। বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ মো. শহীদ উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে আইন বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. পারভেজ আহমেদ আলোচনা করেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. গোলাম সামদানী ফকির বলেন, তরুণ প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনা নিয়ে চিন্তাভাবনা করে। যে চেতনার আলোকে দেশ স্বাধীন হয়েছে, বাংলাদেশের সংবিধান রচিত হয়েছে। এর আলোকেই আগামীতে সুখী-সমৃদ্ধ ও পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ে উঠবে।

মুক্তিযুদ্ধের চেতনায় আগামীর বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. ফৈয়াজ খান। পরে বিশ্ববিদ্যালয়ের কালচারাল ক্লাব ও রিডিং ক্লাবের আয়োজনে মুক্তিযুদ্ধবিষয়ক নাটকটি মঞ্চস্থ হয়। নাটকে মারুফ আহমেদ, আল-আরশিয়ান নয়ন, আরাফাত রানাসহ অনেকেই অংশ নেন। এর আগে অনুষ্ঠিত হয় দেশীয় গান ও বর্ণাঢ্য নৃত্যনুষ্ঠান।

সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close