reporterঅনলাইন ডেস্ক
  ০৩ ডিসেম্বর, ২০১৮

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমি

সিম্পোজিয়াম অন ইমার্জিং টেকনোলজিস উদ্বোধন

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের ৭১ মিলনায়তনে দুই দিনব্যাপী (২৪-২৫ নভেম্বর) সিম্পোজিয়াম অন ইমার্জিং টেকনোলজিস উদ্বোধন করা হয়। বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম, এনডিসি প্রধান অতিথি হিসেবে উক্ত সিম্পোজিয়াম উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ফ্যামিলির চেয়ারম্যান ড. মো. সবুর খান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচর্য, বিসিএস ও বাংলাদেশ কম্পিউটার সোসাইটি, ইন্টারনেট সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টার (আইসক) সভাপতি ড. হাফিজ মো. হাসান বাবু, ই-জেনারেশনের চেয়ারম্যান শামিম আহসান ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি সৈয়দ আলমাস কবীর। সভপতিত্ব করেন ড্যাফোডিল ফ্যামিলির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূরুজ্জামান। ধন্যবাদ বক্তব্য দেন অনুষ্ঠানের আহ্বায়ক ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমির ডেপুটি একাডেমিক ডিরেক্টর মো. সরোয়ার হোসেন মোল্লা।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম বলেন, টেকনোলজিতে তরুণসমাজকে বেশি করে দক্ষতা অর্জন করতে হবে। টেকনোলজির মাধ্যমে দেশকে এগিয়ে নিতে হবে। বাংলাদেশ প্রচুর সম্ভাবনাময় দেশ। এ সম্ভাবনাকে কাজে লাগাতে হবে। দুদিনের সিম্পোজিয়াম থেকে জ্ঞান অর্জন করে কাজে লাগানোর আহ্বান জানান।

সিম্পোজিয়ামে ছিল ইমার্জিং টেকনোলজিসের ওপর প্লেনারি সেশন, সেমিনার, ওয়ার্কশপ, টেক আড্ডা ইত্যাদি। এতে সফটওয়্যার শিল্পের খ্যাতনামা প্রযুক্তিবিদরা ইমার্জিং টেকনোলজিসের গুরুত্বপূর্ণ বিভিন্ন দিক তুলে ধরেন। আলোচনায় বিষয়বস্তু ছিল আইওটি, ব্লকচেইন, বিগডাটা, রোবটিক্স, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, এআর/ভিআর, থ্রিডি এনিমেশন। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমির উদ্যোগে আয়োজিত সিম্পোজিয়ামের সহযোগিতায় ছিলেন বাংলাদেশ কম্পিউটার সোসাইটি, ইন্টারনেট সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টার (আইসক) ও দেশের শীর্ষস্থানীয় জব পোর্টাল স্কিল জবস। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close