reporterঅনলাইন ডেস্ক
  ০২ ডিসেম্বর, ২০১৮

হাবিপ্রবির সঙ্গে জাপানি বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) এবং জাপানের হিরোসাকি বিশ্ববিদ্যালয়ের কৃষি ও জীববিজ্ঞান অনুষদের মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

২৪ নভেম্বর শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের ভিআইপি কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত এ সমঝোতায় হাবিপ্রবির পক্ষে কৃষি অনুষদের ডিন প্রফেসর ড. মো. আতাউর রহমান ও জাপানের হিরোসাকি বিশ্ববিদ্যালয়ের কৃষি ও জীববিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. চোইচি সাসাকি স্বাক্ষর করেন। সমঝোতা স্বাক্ষরের ফলে দুই প্রতিষ্ঠানের মধ্যে বৈজ্ঞানিক তথ্যবিনিময়, যৌথ গবেষণা, সিম্পোজিয়াম, শিক্ষক-শিক্ষার্থীদের নানা শিক্ষামূলক কর্মসূচি

পরিচালিত হবে।

সমঝোতা স্মারক স্বাক্ষর উপলক্ষে দুই বিশ্ববিদ্যালয়ের তথ্যভিত্তিক চিত্র-প্রদর্শনী করেন হাবিপ্রবির পক্ষে কৃষি রসায়ন বিভাগের প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার এবং হিরোসাকি বিশ্ববিদ্যালয়ের পক্ষে সহযোগী অধ্যাপক ড. আকিরা এন্দো। পরে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় ভিসি প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, জাপান আমাদের দীর্ঘদিনের বন্ধুরাষ্ট্র। এ বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষক জাপানের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ও পোস্ট- পিএইচডি সম্পন্ন করেছেন।

অনুষ্ঠানে ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, রেজিস্ট্রার প্রফেসর ড. সফিউল আলম, কৃষি অনুষদের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও শিক্ষকরা উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close