শাবির ক্যারিয়ার ক্লাবের জব ফেস্ট

প্রকাশ : ১১ অক্টোবর ২০১৮, ০০:০০

অনলাইন ডেস্ক

প্রতি বছর বেকারত্বের বোঝা বয়ে ঘুরছেন দেশের লাখ লাখ উচ্চশিক্ষিত তরুণ-তরুণী। এই যখন চাকরির অবস্থা, তখন সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) ক্যারিয়ারবিষয়ক সংগঠন সাস্ট ক্যারিয়ার ক্লাবের স্টেপস ট্যুয়ার্ডস ইউর ড্রিম সেøাগানকে সামনে রেখে ৩ অক্টোবর বুধবার আয়োজন করেছে দুই দিনব্যাপী ভিসা সেন্টার প্রেজেন্টস জব ফেস্ট-১৮ সিজন-২।

বুধবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের বাস্কেটবল গ্রাউন্ডে লাল ফিতা কেটে জব ফেস্টের উদ্বোধন করেন শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। উদ্বোধনীর সময় উপস্থিত ছিলেন অধ্যাপক ড. আবদুল আওয়াল বিশ্বাস, অধ্যাপক ড. আখতারুল ইসলাম, অধ্যাপক ড. মোজাম্মেল হক, সংগঠনের সভাপতি শারমিন সুলতানা মিমি, সাধারণ সম্পাদক রুদ্র প্রতাপ বিশ্বাস এবং সাবেক সভাপতি স্বপন আহমেদ প্রমুখ।

সংগঠনের সাধারণ সম্পাদক রুদ্র প্রতাপ বিশ্বাস জানান, ‘দুই দিনব্যাপী এই জবফেস্টে প্রথম দিনে চাকরিপ্রার্থীদের কাছ থেকে সিভি সংগ্রহ এবং সেমিনার অনুষ্ঠিত হবে। ৪ অক্টোবর সকাল ১০টা থেকে ইন্টারভিউ নেওয়া হবে।’

এবারের চাকরি মেলায় গ্রামীণফোন, কনফিডেন্স গ্রুপ, কোকা-কোলা, একমি, ডেকাথলন, সিল্কন এন্টারপ্রাইজ, ওয়াল্টন, আফতাব বহুমুখী ফার্মস লিমিটেড, স্টাফ এশিয়া, সুপার স্টার গ্রুপ, ব্র্যাক, রাইস স্কুল, গ্রিন বার্ড, রয়েল গ্র্যাজুয়েট এন্টারপ্রাইজ, আর্ট ডট কমসহ বেশ কিছু কোম্পানিতে ১০০টিরও অধিক শূন্যপদে বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রিধারীইচ্ছু এবং যোগ্য প্রার্থীদের জব ফেস্টে অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলোয় ম্যানেজমেন্ট ট্রেইনি, ইন্টার্ন, এক্সিকিউটিভ পদে সরাসরি নিয়োগ দেওয়া হবে।

সিলেটের সব সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের যেকোনো বিভাগ থেকে স্নাতকসম্পন্নকৃত শিক্ষার্থীরা ওই জব ফেস্টে অংশগ্রহণ করার সুযোগ পেয়েছে। সিলেটের সরকারি এমসি কলেজ থেকে আসা চাকরিপ্রত্যাশী ইমন আহমেদের সঙ্গে কথা বললে তিনি জানান, ‘ছোটবেলা থেকেই অনেক মেলায় গিয়েছি কিন্তু চাকরি মেলায় এটাই প্রথম। শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে চাকরির জন্য এমন আয়োজন খুবই ভালো। এই জব ফেস্টে ওয়ালটন কোম্পানিতে আমি একটি বায়োডাটাও জমা দিয়েছি। দেখা যাক কী হয়!’ সংবাদ বিজ্ঞপ্তি।

 

"