reporterঅনলাইন ডেস্ক
  ০৮ অক্টোবর, ২০১৮

ঢাবি প্রাচ্যকলা বিভাগে বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাচ্যকলা বিভাগের বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী ১ অক্টোবর সোমবার জয়নুল গ্যালারিতে শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনীর উদ্বোধন করেন এবং পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

প্রাচ্যকলা বিভাগের চেয়ারম্যান ড. মিজানুর রহমান ফকিরের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন বিশেষ অতিথি এবং প্রাচ্যকলা বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুস সাত্তার সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্য দেন বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী ২০১৮-এর আহবায়ক মো. আব্দুল আযীয। প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান পুরস্কারপ্রাপ্ত শিল্পীদের অভিনন্দন জানান। তিনি বলেন, প্রাচ্যকলা পৃথিবীতে বেশি পরিচিত হয়েছে তার স্বকীয়তার জন্য, অনেক চড়াই-উতরাইয়ের পরও প্রাচ্যকলা তার স্বকীয়তা ধরে রেখেছে, এটিই এর বৈচিত্র্য। প্রাচ্যকলার ইতিহাস প্রসঙ্গে উপাচার্য বলেন, প্রত্যেক মানুষের মধ্যে কোনো না কোনো ধর্মের প্রভাব আছে। সাংস্কৃতিক জীবনে তাই ধর্মের প্রভাব লক্ষণীয়। ইসলামের আবির্ভাবের সঙ্গে সঙ্গে সংস্কৃতিতেও

এর প্রভাব পড়েছে, যোগ হয়েছে নতুন মাত্রা। প্রদর্শনীতে বিভাগীয় ৪০ জন শিক্ষার্থীর ৯৫টি ও শিক্ষকদের ১০টি শিল্পকর্ম স্থান পেয়েছে। অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্ত শিল্পীদের মাঝে ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করা হয়। এমএফএ দ্বিতীয় পর্বের শিক্ষার্থী সামিনা জামান নিরীক্ষাধর্মী পুরস্কার ও বিএফএ সম্মান চতুর্থ বর্ষের শিক্ষার্থী শৈলী শ্রাবন্তী শ্রেষ্ঠ মাধ্যম পুরস্কার পেয়েছেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close