reporterঅনলাইন ডেস্ক
  ০৭ অক্টোবর, ২০১৮

নর্দান ইউনিভার্সিটিতে সেমিনার অনুষ্ঠিত

নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স সেল গত ২২ সেপ্টেম্বর শনিবার ‘কনস্ট্রাক্টিং এ গ্রিন সার্কুলার সোসাইটি : এ ডিসিশন সাপোর্ট সিস্টেম’ শিরোনামে সেমিনারের আয়োজন করে। নর্দানের অডিটোরিয়ামে আয়োজিত এ সেমিনারে প্রধান অতিথি ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মো. আবদুল্লাহ। রিসোর্স পার্সন ছিলেন ফিনল্যান্ডের ইউনিভার্সিটি অব হেলসিন্েিকর সহযোগী অধ্যাপক ড. মো. মনজুরে মাওলা।

আইকিএসি নর্দান বিশ্ববিদ্যালয় সেল পরিচালক প্রফেসর ড. মো. শামসুল হকের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে যোগ দেন এনইউবির উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন ও উপ-উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল করীম।

প্রধান অতিথি বলেন, বর্তমান বিশ্ব একটি অস্থির সময় পার করছে। ভূ-রাজনৈতিক অস্থিরতা ও বিভিন্ন রকম চ্যালেঞ্জিং সামাজিক বাস্তবতায় আমাদের টেকসই সমাজ-চিন্তা এখন প্রশ্নবিদ্ধ। তিনি বলেন, বিশ্বের সব চ্যালেঞ্জ মোকাবিলা করেই আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সবুজ সমাজ রেখে যেতে হবে।

রিসোর্স পার্সন তার প্রবন্ধ আলোচনায় সার্কুলার অর্থনীতির ওপর দৃষ্টি নিবদ্ধ করে পরবর্তী প্রজন্মের জন্য আরো টেকসই সবুজ সমাজ গঠনের ওপর আলোকপাত করেন। তিনি বলেন, দারিদ্র্য, বৈষম্য, অস্পষ্টতা, খরা, বন্যা, রাজনীতি এবং কূটনীতির বাস্তবতা যা পরিবেশবান্ধব সমাজ গঠন করতে বাধা দেয়। নর্দান ইউনিভার্সিটি-আইকিএএসি সেলের পরিচালক প্রফেসর ড. এম. শামসুল হকের সভাপতিত্বে এ সেমিনারে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটির ট্রেজারার মো. আনোয়ার হোসেন, রেজিস্ট্রার লে. কর্নেল (অব.) একতেদার আহমেদ সিদ্দীক, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক ও প্রশাসনিক কর্মকর্তারা। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close