reporterঅনলাইন ডেস্ক
  ০১ অক্টোবর, ২০১৮

সাদার্ন ইউনিভার্সিটিতে কবিতা পাঠের আসর

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সাদার্ন ইউনিভার্সিটিতে ইসলামিক স্টাডিজ বিভাগের কালচারাল ফোরামের উদ্যোগে ১৬ সেপ্টেম্বর রোববার আয়োজন করা হলো কবিতা পাঠের আসর। ইউনিভার্সিটির সম্মেলন কক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলা অনুষদের ডিন ও ইসলামিক স্টাডিজ বিভাগের প্রধান প্রফেসর ড. মঈনুদ্দীন আহমদ খান।

আরো উপস্থিত ছিলেন বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ জালাল উদ্দীন আল আযহারী, প্রভাষক মুহাম্মদ আলাউদ্দীন ও মুহাম্মদ মহিউদ্দীনসহ কালচারাল ফোরামের সদস্যরা।

কবিতা পাঠের আসরে প্রিয় কবির কবিতা সংকলন থেকে সাম্যবাদী, দারিদ্র্য, মোহররম, বিদ্রোহী, কা-ারি হুশিয়ার, আজ সৃষ্টি-সুখের উল্লাসে, উমর ফারুক, খেয়া-পারের তরণী, মানুষসহ বিখ্যাত কবিতাগুলো আবৃত্তি করেন কালচারাল ফোরামের সদস্যরা।

অনুষ্ঠানে বক্তারা বলেন, অসাধারণ প্রতিভাবান কবি কাজী নজরুল ইসলাম লেখনী দিয়ে বাংলা ভাষাকে করেছেন সমৃদ্ধ। তিনি বিদ্রোহী কবি হিসেবে আরো বেশি পরিচিত। অন্যায়ের বিরুদ্ধে তার লেখা জ্বালাময়ী গান ও কবিতা মানুষকে করেছে অধিকার আদায়ে সোচ্চার। বাংলা ভাষার এই দিকপাল প্রতিভাকে বিকশিত করেছেন সব ক্ষেত্রে। আমাদের উচিত এই জাতীয় কবিকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে তাঁর অবদানকে বর্তমান প্রজন্মের কাছে তুলে ধরা। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close