reporterঅনলাইন ডেস্ক
  ১৩ সেপ্টেম্বর, ২০১৮

কুয়েটে ইনিশন ন্যাশনাল মেকানিক্যাল ফেস্টিভ্যাল

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে তিন দিনব্যাপী ‘ইনিশন ২০১৮ : ন্যাশনাল মেকানিক্যাল ফেস্টিভ্যাল’ অনুষ্ঠিত হয়েছে। ৮ সেপ্টেম্বর শনিবার রাতে বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট ওয়েলফেয়ার সেন্টারে ফেস্টিভ্যালের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ও একটিং ভাইস চ্যান্সেলর (রুটিনওয়ার্ক) প্রফেসর ড. কাজী হামিদুল বারী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মিহির রঞ্জন হালদার ও মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যাসোসিয়েশনের সভাপতি প্রফেসর ড. খন্দকার আফতাব হোসেন। অনুষ্ঠানের কনভেনর হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর মো. গোলাম কাদের এবং সভাপতিত্ব করেন বিভাগীয় প্রধান প্রফেসর ড. সোবহান মিয়া।

উল্লেখ্য, গত ৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার ফেস্টিভ্যালের উদ্বোধনী অনুষ্ঠান শেষে কি-নোট সেশন পরিচালনা করেন বাংলাদেশ এটোমিক এনার্জি কমিশনের সাবেক চেয়ারম্যান মো. আলী জুলকারনাঈন এবং ইন্টারন্যাশনাল সাপ্লাই চেইন এডুকেশন অ্যালায়েন্সের সিইও এশিয়া ইজাজুর রহমান। তিন দিনব্যাপী ফেস্টিভ্যালে কুয়েটসহ দেশের ২১টি বিশ্ববিদ্যালয়ের প্রায় সাত শ শিক্ষার্থী অংশগ্রহণ করেন। ফেস্টিভ্যালে সেমিনার, কি-নোট সেশনসহ বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতি ক্যাটাগরিতে ৩ জন করে ১০ ক্যাটাগরিতে বিজয়ীদের পুরস্কৃত করা হয়। শিক্ষার্থী ছাড়াও ফেস্টিভ্যালে গবেষক, শিক্ষক, দেশের স্বনামধন্য প্রকৌশলী, প্রযুক্তিবিদসহ অন্যরা অংশ নেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close