মাভাবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচন ১৭ সেপ্টেম্বর

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

অনলাইন ডেস্ক

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (মাভাবিপ্রবি) শিক্ষক সমিতির কার্যকর পরিষদের নির্বাচন আগামী ১৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। ৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেল ৪টা পর্যন্ত মনোনয়ন জমা দেওয়ার শেষদিনে ১৫টি পদের বিপরীতে ৩টি প্যানেলে ২৮ জন প্রার্থী মনোনয়ন জমা দেন।

গণতান্ত্রিক পন্থায় তিন দলের অংশগ্রহণের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে এই নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন এনভায়রনমেন্টাল সায়েন্স ও রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. ইউনুস মিয়া।

শিক্ষক সমিতির নির্বাচনে অংশগ্রহণকারী মক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষকসমাজ প্যানেলের পক্ষ থেকে সভাপতি পদে ড. এ এস এম সাইফুল্লাহ, সহসভাপতি পদে ড. মীর মোজাম্মেল হক, সাধারণ সম্পাদক পদে ড. পিণাকী দে, কোষাধ্যক্ষ পদে ড. মো. মাসুদার রহমান, যুগ্ম সম্পাদক পদে মোহাম্মদ জহিরুল ইসলাম, দফতর সম্পাদক পদে ড. খাইরুল ইসলাম, শিক্ষা ও গবেষণা সম্পাদক পদে ড. নুরুল ইসলাম, সাংস্কৃতিক ও সমাজকল্যাণ সম্পাদক পদে শারমিন আক্তার, নির্বাহী সদস্যপদে মো. সাহেদ মাহমুদ, ড. মো. আবু রাশেদ, আওরঙ্গজেব আকন্দ, মো. বিনইয়ামিন, সুমনা শারমিন ও মো. আশরাফুল আলম মনোনয়ন জমা দেন।

শাহীন-আনোয়ার প্যানেলের পক্ষ থেকে সভাপতি পদে ড. মুহাম্মদ শাহীন উদ্দিন, সহসভাপতি পদে আবু সাঈম মোহাম্মদ দেলোয়ার হোসেন, সাধারণ সম্পাদক পদে ড. আনোয়ার হোসেন, যুগ্ম সম্পাদক পদে মো. নাজমুল ইসলাম, দফতর সম্পাদক পদে মুহাম্মদ আবদুল কাদের মিয়া, শিক্ষা ও গবেষণা সম্পাদক পদে কাউছার আহমেদ, সাংস্কৃতিক ও সমাজকল্যাণ সম্পাদক পদে রুখসানা সিদ্দীকা, নির্বাহী সদস্য পদে মাহমুদা আক্তার ও খান মো. মূর্তজা রেজা লিংকন মনোনয়ন জমা দেন।

এদিকে স্বাধীনতা, সার্বভৌমত্ব এবং বাংলাদেশি জাতীয়তাবাদ মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক ফোরাম প্যানেল থেকে সভাপতি পদে ড. এ কে এম মহিউদ্দিন, সহসভাপতি পদে ড. আবু জুবাইর, সাধারণ সম্পাদক পদে ড. মোহাম্মদ মতিউর রহমান ও নির্বাহী সদস্যপদে ড. ইমাম হোসেন মনোনয়ন জমা দেন। এ বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার ড. ইউনুছ মিয়া বলেন, মনোনয়ন দাখিলের সময় ছিল ৪ ও ৫ সেপ্টেম্বর। শেষদিন পর্যন্ত ২৮ জন প্রার্থী মনোনয়ন জমা দেন, মনোনয়ন যাচাই-বাছাই করে ৯ সেপ্টেম্বর তা ঘোষণা করা হবে। নির্বাচন অনুষ্ঠিত হবে ১৭ সেপ্টেম্বর। উল্লেখ্য, শিক্ষক সমিতি তাদের ন্যায্য স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে প্রশাসনের কাছে দাবি-দাওয়া উপস্থাপন ও বাস্তবায়নে ভূমিকা রাখার মাধ্যমে শিক্ষার্থীসহ সামগ্রিক কল্যাণে অবদান রাখে।

সংবাদ বিজ্ঞপ্তি।

 

"