reporterঅনলাইন ডেস্ক
  ০৬ সেপ্টেম্বর, ২০১৮

চবি উপাচার্যকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য সমাজবিজ্ঞানী, শিক্ষাবিদ, বুদ্ধিজীবী প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীকে হত্যার হুমকি প্রদানের প্রতিবাদে চবি বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে বঙ্গবন্ধু চত্বরে এক মানববন্ধন ও প্রতিবাদ ৩ সেপ্টেম্বর সোমবার সকাল ১০টায় সভা অনুষ্ঠিত হয়।

চবি বঙ্গবন্ধু পরিষদের সভাপতি প্রফেসর ড. মো. রাশেদ-উন-নবীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ মশিবুর রহমানের পরিচালনায় এ প্রতিবাদ সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন চ.বি. কলা ও মানববিদ্যা অনুষদের ডিন ও বঙ্গবন্ধু পরিষদের সদস্য প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী, বঙ্গবন্ধু পরিষদের সহসভাপতি প্রফেসর ড. মোহাম্মদ কামরুল হুদা, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী, বঙ্গবন্ধু পরিষদের সহসভাপতি ও অফিসার সমিতির সভাপতি এ কে এম মাহফুজুল হক, বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক ও কর্মচারী সমিতির সভাপতি মো. আনোয়ার হোসেন, সদস্য-সর্বজনাব দেলোয়ার হোসেন, সরওয়ার হোসেন খোকন ও ইউসুফ আলী। এতে চবি জীববিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. মাহবুবুর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নূর আহমদসহ বঙ্গবন্ধু পরিষদের সর্বস্তরের সদস্য, সম্মানিত শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও বিপুলসংখ্যক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, দেশের বুদ্ধিবৃত্তিক সমাজের অভিভাবক জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শের নির্ভীক সৈনিক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীকে বারবার হত্যার হুমকি দেওয়া হচ্ছে। এটি অত্যন্ত উদ্বেগজনক। বক্তারা হুমকি প্রদানকারী অন্ধকারের শত্রু কাপুরুষদের অনতিবিলম্বে শনাক্ত এবং গ্রেফতার করে দেশের প্রচলিত আইনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জোর দাবি জানান। বক্তারা আরো বলেন, বঙ্গবন্ধু তনয়া আধুনিক বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে সব সূচকে বাংলাদেশ যেমনটি দুর্বার গতিতে এগিয়ে চলেছে, শিক্ষা-গবেষণাসহ সব ক্ষেত্রে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ও উপাচার্যের সুযোগ্য ও বলিষ্ট নেতৃত্বে এগিয়ে চলেছে একই গতিতে। স্বাধীনতাবিরোধী কুচক্রীমহল এ উন্নয়ন-অগ্রযাত্রাকে ব্যাহত করতেই মাননীয় উপাচার্যকে বারবার হত্যার হুমকি প্রদান করে এ গতি স্থিমিত করতে চায়। বক্তারা এ সমস্ত কুচক্রীমহলকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত-প্রতিরোধ করার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।

সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close