ইউসিটিসির নতুন ভিসি প্রফেসর মুহাম্মদ ইউনুছ

প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

অনলাইন ডেস্ক

প্রফেসর মুহাম্মদ ইউনুছ ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি চট্টগ্রামের ভাইস-চ্যান্সেলর হিসেবে নিয়োগ লাভ করেছেন। রাষ্ট্রপতি এবং বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ, প্রফেসর মুহাম্মদ ইউনুছকে ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি চট্টগ্রামের (ইউসিটিসি) প্রথম ভিসি হিসেবে নিয়োগ দিয়েছেন।

সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়, ভিসি হিসেবে প্রফেসর মুহাম্মদ ইউনুছের নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ থেকে চার বছর।

চট্টগ্রাম শহরের বাকলিয়ার সম্ভ্রান্ত পরিবার আলহাজ ওমদা মিঞা কন্ট্রাক্টর এবং আমেনা খাতুনের সুযোগ্য সন্তান প্রফেসর মুহাম্মদ ইউনুছ জাতিসংঘের আর্থিক অনুদানে ফিলিপাইন, সিঙ্গাপুর, থাইল্যান্ড ও ভারতে ব্যবস্থাপনা বিষয়ে উচ্চতর ট্রেনিং লাভ করেন এবং একাডেমিক কার‌্যাবলি পরিদর্শনের জন্য পাকিস্তান, মালয়েশিয়া ও সৌদি আরব ভ্রমণ করেন। দেশ ও বিদেশে তার প্রকাশিত গবেষণা প্রবন্ধের সংখ্যা ১৫টি। সরকারি মুসলিম হাইস্কুল, সরকারি কমার্স কলেজ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে প্রথম শ্রেণিতে দ্বিতীয় স্থান অধিকার করায় তিনি এসএসসি, এইচএসসি, অনার্স ও মাস্টার্স চারটি পরীক্ষাতেই স্বর্ণপদক লাভ করেন।

তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয় গাজীপুর (বর্তমান কুষ্টিয়া), ইউএসটিসিসহ সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ৩০ বছরেরও অধিককাল শিক্ষকতা শেষে ২০১৭ সালে থেকে ইউসিটিসিতে অধ্যাপক, ডিন ও ভারপ্রাপ্ত ভিসি হিসেবে নিয়োজিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"