ইবির পরিবহনপুলে আরো নতুন ৪ গাড়ি

প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

অনলাইন ডেস্ক

ইবির পরিবহনপুলে যুক্ত হলো আরো চারটি নতুন গাড়ি। বর্তমান প্রশাসন দায়িত্ব গ্রহণের পর ভাড়া করা গাড়ির ওপর নির্ভরতা কমিয়ে পর্যায়ক্রমে প্রয়োজনীয়সংখ্যক নিজস্ব গাড়ির ব্যবস্থা গ্রহণের প্রতিশ্রুতি দিয়েছিলেন। তারই ধারাবাহিকতায় নিজম্ব পরিবহনে যুক্ত হলো আরো চারটি নতুন গাড়ি।

প্রতিশ্রুতি হিসেবে ২০১৭ সালে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব তহবিলের আওতায় দুটি এসি কোস্টার, একটি এসি মাইক্রোবাস এবং একটি পাজেরো গাড়ি ক্রয় করা হয়। এ বছরও ক্রয় করা হয়েছে দুটি এসি কোস্টার ও দুটি পাজেরো গাড়ি। ২৮ আগস্ট মঙ্গলবার দুপুরে প্রশাসন ভবনের সামনে নিজস্ব তহবিলের আওতায় ক্রয়কৃত দুটি এসি কোস্টার ও দুটি পাজেরো গাড়ির চাবি হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ সময় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. হারুন-উর-রশিদ আসকারী বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারা দেশে এখন সাফল্যের গাথা। তারই দিকনির্দেশনায়, প্রেরণা ও পৃষ্ঠপোষকতায় ইসলামী বিশ্ববিদ্যালয় জাতীয় অগ্রযাত্রার এক অংশীদার। এই অগ্রযাত্রার অংশ হিসেবে আমাদের প্রথম দফায় চারটি এবং দ্বিতীয় দফায় চারটি মোট ৮টি গাড়ি পরিবহন পুলে সংযোজিত হলো। আমাদের পরিবহন নিয়ে আরো পরিকল্পনা রয়েছে, যা ধারাবাহিকভাবে আমরা দেখতে পাব।

অনুষ্ঠানে প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. শাহিনুর রহমান বলেন, আমাদের অগ্রযাত্রা নিয়মতান্ত্রিক ও স্বচ্ছ প্রক্রিয়ায় চলছে। তিনি বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলে এসি বাস ছিল না। বর্তমানে আমাদের এসি বাসের সংখ্যা ৪টি। তিনি আরো বলেন, আমরা যে ৫০০ কোটি টাকার মেগা প্রকল্প পেয়েছি, এ প্রকল্পের মাধ্যমে পরিবহনের আরো উন্নয়ন করা হবে। ট্রেজারার প্রফেসর ড. মো. সেলিম তোহা বলেন, বর্তমান প্রশাসন কথায় নয়, কাজে বিশ্বাসী। আমরা সবার সহযোগিতায় আরো এগিয়ে যেতে চাই। চাবি হস্তান্তর অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন গাড়ি ক্রয় কমিটির আহ্বায়ক প্রফেসর ড. কাজী আখতার হোসেন, সদস্য ও ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. মো. রেজওয়ানুল ইসলাম, সদস্য ও পরিবহন প্রশাসক প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন, সদস্য উপ-হিসাব পরিচালক (অডিট) শেখ মো. জাকির হোসেন, সদস্য-সচিব ও পরিবহন অফিসের উপ-রেজিস্ট্রার মহা. কামরুল ইসলাম। এ ছাড়া উপস্থিত ছিলেন প্রক্টর প্রফেসর ড. মো. মাহবুবর রহমানসহ বিভিন্ন পর্যায়ের শিক্ষক ও কর্মকর্তারা। অনুষ্ঠান শেষে পরিবহন ক্রয় কমিটির ভাইস চ্যান্সেলরের কাছে নতুন ক্রয়কৃত ৪টি গাড়ির চাবি হস্তান্তর করেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"