নাটোরে বিশ্ববিদ্যালয় ভর্তিবিষয়ক কর্মশালা

প্রকাশ : ২৯ আগস্ট ২০১৮, ০০:০০

অনলাইন ডেস্ক

নাটোরের গুরুদাসপুরের খুবজীপুরে তৃতীয় বারের মতো অনুষ্ঠিত হয়ে গেল বিশ্ববিদ্যালয়ে ভর্তিবিষয়ক বিশেষ কর্মশালা ১৯ আগস্ট রোববার অনুষ্ঠিত হয়। অত্র এলাকার বিশ্ববিদ্যালয় পড়–য়া শিক্ষার্থীদের উদ্যোগে আয়োজিত কর্মশালায় খুবজীপুর এম হক ডিগ্রি কলেজের প্রায় ১৫০ জন ছাত্রছাত্রী অংশগ্রহণ করে।

প্রত্যন্ত অঞ্চল থেকে কিভাবে উচ্চশিক্ষা গ্রহণের জন্য নিজেকে প্রস্তুত করতে হয় এ বিষয়ে তাদের পরামর্শ দেওয়া হয়। উক্ত কর্মশালায় উপস্থিত ছিলেন দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রায় ৩০ জন শিক্ষার্থী। আরো উপস্থিত ছিলেন অত্র কলেজের অর্থনীতি বিভাগের শিক্ষক গোলাম মোস্তফা এবং ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক আবদুস সামাদ। এ ছাড়া ও খুবজীপুর বহুমুখী উচ্চবিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক জনাব রেন্টু আলী। প্রোগ্রামের শুরুতে কোরআন তিলওয়াত ও ১ মিনিট নীরবতা পালন করার পর জাতীয় সংগীত গাওয়া হয়। এপর ভর্তিবিষয়ক নানা অজানা তথ্য ও কলাকৌশল তাদের সামনে তুলে ধরা হয়। উক্ত অনুষ্ঠানে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করে বাকৃবির ছাত্র ফারুক হোসেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র রিপন সরকার।

কর্মশালায় বিশ্ববিদ্যালয়ে ভর্তিবিষয়ক তথ্যসেবার পাশাপাশি কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। কুইজ পর্ব শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অর্থনীতি বিভাগের অধ্যাপক গোলাম মোস্তফা ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক আবদুস সামাদ। অনুষ্ঠানটি পরিচালিত হয় চলনবিল মেধাবিকাশ ফাউন্ডেশনের লাইব্রেরিতে, সকাল ১০ ঘটিকা হতে দুপুর ১টা পর্যন্ত। সংবাদ বিজ্ঞপ্তি।

"