reporterঅনলাইন ডেস্ক
  ২৬ আগস্ট, ২০১৮

ডিআইইউর ৭ প্রতিনিধি মালয়েশিয়ায়

আইএসইএসএস অনুষ্ঠিত

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলামের নেতৃত্বে ৭ সদস্যের প্রতিনিধিদল মালয়েশিয়ায় অনুষ্ঠিত ‘সেকন্ড ইন্টারন্যাশনাল সামিট অন এমপ্লয়াবিলিটি অ্যান্ড সফট স্কিলস (আইএসইএসএস ২০১৮)’-এ যোগদান করে।

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ড্যাফোডিল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলামের। গত ৬ ও ৭ আগস্ট মালয়েশিয়ার বাঙ্গিতে অবস্থিত অ্যাভিনিউ গ্র্যান্ড হোটেলে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। ‘স্নাতকদের পেশাদারিত্ব ও কর্মদক্ষতা উন্নয়ন’ শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে ইউনিভার্সিটি সেইন্স ইসলাম মালয়েশিয়া (ইউএসআইএম) ও বাংলাদেশের ড্যাফোডিল ইউনিভার্সিটি যৌথভাবে এ সম্মেলনের আয়োজন করে।

শিক্ষার্থীদের চিন্তার দক্ষতা, আন্তদক্ষতা, ব্যক্তিত্বের দক্ষতা, যোগাযোগ দক্ষতা ইত্যাদির অভাব পূরণে নতুন নতুন শিক্ষা উপকরণ ও শিক্ষা পদ্ধতির উদ্ভাবনের উদ্দেশে এ সম্মেলনের আয়োজন করা হয়। শিক্ষার্থীদের চিরাচরিত শিক্ষণপদ্ধতি ও মানসিকতার বিপরীতে এই চ্যালেঞ্জগুলো মোকাবিলার জন্য নতুন শিক্ষা উপকরণ ও প্রশিক্ষকদের পেডাগগি উদ্ভাবন করাও এ সম্মেলনের অন্যতম উদ্দেশ্য।

অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম তার উপ-স্থপতি প্রবন্ধে বলেন, তিনটি ধাপের মাধ্যমে একজন মানুষ পরিপূর্ণ মানুষ হয়ে উঠতে পারে। ধাপ তিনটি হচ্ছে : ১. নিজেকে জানা, ২. মানুষের মস্তিষ্ক কীভাবে কাজ করে এবং ৩. একজন শিক্ষকের কীভাবে ক্লাস নেওয়া উচিত? সম্মেলনের সহযোগী আয়োজক হিসেবে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্যের নেতৃত্বে ৫ জন শিক্ষক ও দুজন প্রশাসনিক কর্মকর্তা এই সম্মেলনে অংশগ্রহণ করেন। সম্মেলনে তারা মোট পাঁচটি প্রবন্ধ উপস্থাপন করেন। তাদের প্রবন্ধের ভূয়সী প্রশংসা করেন সম্মেলনের আহ্বায়ক অধ্যাপক রোজহান। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close