হাবিপ্রবিতে উৎপাদনশীলতা উন্নয়ন কলাকৌশল প্রশিক্ষণ

প্রকাশ : ১৪ আগস্ট ২০১৮, ০০:০০

অনলাইন ডেস্ক
ama ami

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দিনাজপুরে ফুড ইঞ্জিনিয়ারস ক্লাবের আয়োজনে দুদিনের উৎপাদনশীলতা উন্নয়ন কলাকৌশল শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার ৪ আগস্ট শনিবার অনুষ্ঠিত হয়। ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশন (এনপিও) শিল্প মন্ত্রণালয় ঢাকা এ প্রশিক্ষণ দেয়।

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র রিসার্স অফিসার এ টি এম মোজাম্মেল হক। আলোচনা অনুষ্ঠানটি সভাপতিত্বে ছিলেন প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার। এ সময় আরো উপস্থিত ছিলেন প্রফেসর ড. সাজ্জাদ হোসেন সরকার, প্রফেসর ড. মারুফ আহমেদ, ফুড ইঞ্জিনিয়ারস ক্লাবের সভাপতি দীপক কুমারসহ শিক্ষক ও শিক্ষার্থীরা।

উপাচার্য বলেন, আমাদের দেশ বর্তমানে উন্নয়নশীল দেশের কাতারে অবস্থান করছে। ২০৪১ সালের মধ্যে আমরা উন্নত বিশ্বের কাতারে অবস্থান করব। দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, তার সঙ্গে পাল্লা দিতে আমাদেরও এগিয়ে যেতে হবে। বর্তমানে আমরা ধান, মাছ, পোশাক ছাড়াও আরো অনেক ক্ষেত্রে উৎপাদনের দিক দিয়ে বিশ্বের বুকে ভালো অবস্থানে আছি। আর উৎপাদনশীলতা উন্নয়ন কলাকৌশল শীর্ষক প্রশিক্ষণটি আপনাদের উৎপাদনশীলতা সম্পর্কে জ্ঞান বাড়াতে সহায়তা করবে, যা পরে আপনাদের জীবনে চলার পথে অনেক কাজে আসবে। এমন একটি অনুষ্ঠান আয়োজন করার জন্য তিনি আয়োজকদের ধন্যবাদ জানান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ফুড ইঞ্জিনিয়ারস ক্লাবের সদস্য জোয়াইরিয়া ইয়াসমিন মৌরি।

সংবাদ বিজ্ঞপ্তি।

"