ওয়ার্ল্ড ইউনিভার্সিটিতে শিক্ষার মান উন্নয়নবিষয়ক মতবিনিময়

প্রকাশ : ০৭ আগস্ট ২০১৮, ০০:০০

অনলাইন ডেস্ক

ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ কর্তৃক আয়োজিত ‘শিক্ষার মান উন্নয়ন’বিষয়ক এক মতবিনিময় সভা ২১ জুলাই শনিবার বিশ্ববিদ্যালয়ের মেইন ক্যাম্পাস মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন।

অনুষ্ঠানে বিষয়ভিত্তিক ধারণাপত্র তুলে ধরেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ মোর্শেদা চৌধুরী। মতবিনিময় সভায় অংশগ্রহণকারীদের মধ্যে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়সহ ঢাকাস্থ প্রায় ৫০টি কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষ, বিভাগীয় প্রধান এবং ওয়ার্ল্ড ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ড. এম নূরুল ইসলাম, এডভাইজার অধ্যাপক ড. মুশফিক এম চৌধুরী, ডিন, বিভাগীয় প্রধান ও বিশ্ববিদ্যালয়ের শীর্ষ কর্মকর্তারা। তারা অত্র বিশ্ববিদ্যালয়ের জীবন ঘনিষ্ঠ এবং মানসম্পন্ন শিক্ষাকে আরো যুগোপযোগী করার জন্য কিছু সুনির্দিষ্ট পদক্ষেপ বিশেষত মেকাট্রনিকস ইঞ্জিনিয়ারিং; মাস্টার্স অব বিজনেস এডুকেশন (এমবিই); ট্যুরিজম ও হসপিটালিটি ম্যানেজমেন্ট এবং আর্কিটেকচার শিক্ষার প্রসারে কতিপয় পরামর্শও রাখেন। উল্লেখ, মেকাট্রনিকস ইঞ্জিনিয়ারিং এবং ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের জন্য স্নাতক (ডিগ্রি) কোর্স ও মাস্টার্স অব বিজনেস এডুকেশন (এমবিই) প্রবর্তনে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশই অগ্রণী ভূমিকা পালন করছে।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষাসচিব মো. সোহরাব হোসেন মানসম্পন্ন শিক্ষার ওপর গুরুত্ব আরোপ করেন। তিনি বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আইন, ২০১০ যথাযথভাবে পালিত হলেই মানোন্নয়নের সমস্যাটি বহুলাংশে কমে যাবে। সদ্য পাসকৃত অ্যাক্রিডেশন কাউন্সিল আইনের চ্যালেঞ্জ মোকাবিলার জন্য প্রস্তুত হতেও তিনি সবাইকে আহ্বান জানান।

সংবাদ বিজ্ঞপ্তি।

"