reporterঅনলাইন ডেস্ক
  ১৫ জুলাই, ২০১৮

ইউজিসি ও ৪০ পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর

সরকারি কর্মব্যবস্থাপনা পদ্ধতির আওতায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ও দেশের ৪০টি পাবলিক বিশ্ববিদ্যালয় ২০১৮-১৯ অর্থবছরের জন্য বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর করে। ৮ জুলাই রোববার ইউজিসি অডিটোরিয়ামে অনুষ্ঠিত এ চুক্তির মূল উদ্দেশ্য দেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোয় সুশাসন প্রতিষ্ঠা এবং উৎকর্ষতা করা।

ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। ইউজিসি সদস্য প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলির সভাপতিত্বে অনুষ্ঠানে ইউজিসি সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, প্রফেসর ড. দিল আফরোজা বেগম ও প্রফেসর ড. মো. আখতার হোসেন বিশেষ অতিথি ছিলেন। কমিশনের সচিব ড. মো. খালেদ ও পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর রেজিস্ট্রাররা বার্ষিক কর্মসম্পাদন চুক্তিতে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর মান্নান দেশ ও জাতির কল্যাণে দক্ষ মানবসম্পদ তৈরির ওপর গুরুত্বারোপ করেন। তিনি বর্তমান সরকারের ভিশন ২০২১ ও ভিশন ২০৪১ বাস্তবায়নে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান। বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের বার্ষিক-কর্মসম্পাদন চুক্তি যথাযথভাবে বাস্তবায়ন করার জন্য তিনি আহ্বান জানান। এ ছাড়া তিনি উপাচার্যদের জনগণের করের টাকার সর্বোত্তম ব্যবহারের ওপর গুরুত্বারোপ করেন। সভাপতির ভাষণে প্রফেসর শাহ্ নওয়াজ আলী শিক্ষকদের সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানান এবং গুণগত শিক্ষার মাধ্যমে দেশের কাক্সিক্ষত উন্নয়নের ওপর গুরুত্বারোপ করেন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ফারজানা ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কনক কান্তি বড়–য়া, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আবদুস সোবহান অনুষ্ঠানে বক্তব্য দেন। অনুষ্ঠানে পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রার, শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist