reporterঅনলাইন ডেস্ক
  ১১ জুলাই, ২০১৮

আনসার আলী দৃশ্য কলায় অসামান্য অবদান রেখেছেন চবি উপাচার্য

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চারুকলা ইনস্টিটিউটের উদ্যোগে ওই ইনস্টিটিউটের সাবেক প্রফেসর শিল্পী শাহ্ মোহাম্মদ আনসার আলীর প্রয়াণ উপলক্ষে এক স্মরণ সভা ৬ জুলাই শুক্রবার ইনস্টিটিউটে অনুষ্ঠিত হয়। স্মরণ সভায় প্রধান অতিথি থেকে ভাষণ দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য দেন চবি কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী।

উপাচার্য তার ভাষণে মরহুম প্রফেসর এস এম আনসার আলীর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বলেন, এ প্রতিথযশা শিল্পী একজন নিবেদিতপ্রাণ শিক্ষক ছিলেন। দৃশ্য কলায় তার অসামান্য অবদান দেশ-জাতিকে সমৃদ্ধ করেছে, এ ছাড়া জল রং ও প্রতিকৃতি অঙ্কনে এ গুণী শিল্পীর ছিল বিশেষ দক্ষতা-পারদর্শিতা। উপাচার্য আরো বলেন, এ গুণী শিল্পী তার সৃষ্টি ও কর্মের মধ্যে যুগ যুগ ধরে বেঁচে থাকবেন। ইতোমধ্যে আমরা যেসব গুণী শিক্ষক-শিল্পীকে হারিয়েছি, তাদের সৃষ্টি-কর্ম তরুণ প্রজন্মকে উৎসাহিত করার প্রয়াসে সংরক্ষণ করা অত্যন্ত জরুরি মর্মে উপাচার্য অভিমত ব্যক্ত করেন এবং এ ব্যাপারে প্রয়োজনীয় কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য চারুকলা ইনস্টিটিউটের পরিচালক ও সংশ্লিষ্ট ব্যক্তিদের নির্দেশ দেন।

চবি চারুকলা ইনস্টিটিউটের পরিচালক শায়লা শারমিনের সভাপতিত্বে স্মরণসভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন উক্ত ইনস্টিটিউটের অবসরপ্রাপ্ত প্রফেসর শিল্পী অলক রায়, প্রফেসর শিল্পী মোহাম্মদ মনসুর-উল-করিম ও মরহুমের সহধর্মিণী প্রফেসর শিল্পী নাসিম বাণু। এতে আরো বক্তব্য দেন শিল্পী নাজলী লায়লা মনছুর ও শিল্পী স্বপন আচার্য। সভায় মরহুমের জীবনী পাঠ করেন উক্ত ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক জাহেদ আলী চৌধুরী। অনুষ্ঠান উপস্থাপনা করেন ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক তাসলিমা আকতার। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist