reporterঅনলাইন ডেস্ক
  ১০ জুলাই, ২০১৮

ক্লাসরুম ও গবেষণা ল্যাব পরিদর্শনে চবি উপাচার্য

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অতি পুরাতন ভবন বিজ্ঞান অনুষদের অন্তর্ভুক্ত বিভিন্ন বিভাগের ক্লাসরুম, কম্পিউটার ল্যাব ও গবেষণা ল্যাব ২ জুলাই রোববার পরিদর্শন করেন উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

এ সময় চবি বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ সফিউল আলম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নূর আহমেদ, বিজ্ঞান অনুষদের অন্তর্ভুক্ত বিভিন্ন বিভাগের সভাপতি, শিক্ষক, প্রধান প্রকৌশলী, হিসাবনিয়ামক এবং প্রকৌশল দফতরের প্রকৌশলীসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে উপাচার্য বিজ্ঞান অনুষদের ডিন মহোদয়ের কার্যালয়ে সংশ্লিষ্ট সবাইকে নিয়ে এক মতবিনিময় সভায় মিলিত হন।

উপাচার্য মতবিনিময় সভায় উপস্থিত সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানান। তিনি বলেন, ‘আমাদের প্রাণপ্রিয় শিক্ষার্থীরা একটি কঠিন প্রতিযোগিতার মাধ্যমে ভর্তি হয়ে এ বিশ্ববিদ্যালয়ে পড়ালেখার সুযোগ লাভ করেছে। শিক্ষার্থীদের শিক্ষাজীবনের প্রতিটি মুহূর্তকে অর্থবহ করতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসন অঙ্গীকারবদ্ধ।

এ লক্ষ্যে বর্তমান প্রশাসন সংশ্লিষ্ট সবাইকে নিয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমস্যা চিহ্নিত করে সমস্যা সমাধানে দ্রুত কার্যকর উদ্যোগ গ্রহণ করছে। এরই ধারাবাহিকতায় তিনি বিজ্ঞান অনুষদের অন্তর্ভুক্ত বিভিন্ন বিভাগের ক্লাসরুম, কম্পিউটার ল্যাব এবং বিভিন্ন গবেষণা ল্যাব পরিদর্শনসহ ওই অনুষদের শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করেন এবং তাদের বিভিন্ন সমস্যার কথা অত্যন্ত মনোযোগ সহকারে শুনেন।

উপাচার্য তাদের উপস্থাপিত এসব সমস্যা চিহ্নিত করে এক সপ্তাহের মধ্যে রিপোর্ট প্রদানের জন্য প্রধান প্রকৌশলীকে তাৎক্ষণিক নির্দেশ প্রদান করেন। উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের চলমান সুষ্ঠু ও শান্তিপূর্ণ একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম অধিকতর গতিশীল করতে যা যা করা প্রয়োজন বিশ্ববিদ্যালয় প্রশাসন সেসব ব্যবস্থা গ্রহণ করতে বদ্ধপরিকর। তিনি এ ব্যাপারে সংশ্লিষ্ট সবার আন্তরিক সহযোগিতা কামনা করেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist