৩ নভেম্বর ইবির ভর্তি পরীক্ষা শুরু

প্রকাশ : ০৯ জুলাই ২০১৮, ০০:০০

ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ৩-৭ নভেম্বর গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটি। এ ছাড়া আটটি ইউনিটের পরিবর্তে চারটি ইউনিটের মাধ্যেমে ভর্তি পরীক্ষা গ্রহণ করবে কর্তৃপক্ষ। ৩ জুলাই মঙ্গলবার সকাল ১০টায় ভিসির কার্যালয়ে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয় বলে জানা গেছে।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ৩-৭ নভেম্বর অনুষ্ঠিত হবে। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের পাঁচটি অনুষদের ভর্তি পরীক্ষা আটটি ইউনিটের পরিবর্তে চারটি ইউনিটের মাধ্যমে গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের এ ইউনিটের অধীনে ধর্মতত্ত্ব অনুষদের তিনটি বিভাগ, বি-ইউনিটের অধীনে মানবিক ও সমাজবিজ্ঞান অনুষদের ১০টি বিভাগ এবং আইন ও শরিয়াহ অনুষদের তিনটি বিভাগসহ ১৩টি বিভাগ, সি-ইউনিটের অধীনে ব্যবসায় প্রশাসন অনুষদের ছয়টি বিভাগ এবং ডি-ইউনিটের অধীনে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ১১টি বিভাগ অন্তর্ভুক্ত রয়েছে। কমিটির এ সিদ্ধান্ত অ্যাসোসিয়েশন অব ইউনিভার্সিটি পরিষদে (এইউবি) পাঠানো হবে বলে জানা গেছে।

সভায় উপাচার্য অধ্যাপক হারুন-উর-রশিদ আসকারীর সভাপতিত্বে উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আবদুল লতিফ উপস্থিত ছিলেন। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের সব অনুষদের ডিন, বিভাগের সভাপতি, হল প্রভোস্ট, প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান এবং ছাত্র উপদেষ্টা অধ্যাপক রেজওয়ানুল ইসলাম উপস্থিত ছিলেন।

"