পাবিপ্রবি ক্যাম্পাসকে মাদকমুক্ত ঘোষণা

প্রকাশ : ০৯ জুলাই ২০১৮, ০০:০০

অনলাইন ডেস্ক

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবিপ্রবি) ক্যাম্পাসকে মাদকমুক্ত ঘোষণা করা হয়েছে। ২৬ জুন মঙ্গলবার মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস-২০১৮ উপলক্ষে ক্যাম্পাসে মাদক ও সন্ত্রাসবিরোধী র‌্যালি শেষে এক সমাবেশে উপাচার্য এই ঘোষণা দেন। এ সময় শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা হাত তুলে উপাচার্যের ঘোষণাকে সমর্থন জানান। শিক্ষার্থীরা মাদককে না বলুন বলে সেøাগান দেন। প্রক্টর অফিসের উদ্যোগে দুপুরে ক্যাম্পাসে মাদক ও সন্ত্রাসবিরোধী র‌্যালি বের হয়।

উপাচার্যের নেতৃত্বে র‌্যালিতে শিক্ষার্থীরা মাদকবিরোধী বিভিন্ন সেøাগান লেখা ব্যানার, প্ল্যাকার্ড, ফেস্টুন বহন করেন। মাদকের কুফলতা সম্পর্কে পোস্টার ছিল চোখে পড়ার মতো। র‌্যালি শেষে স্বাধীনতা চত্বরের খোলা বেদির সামনে শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারীরা মাদকবিরোধী সমাবেশ করেন।

সমাবেশে সমবেতদের উদ্দেশে উপাচার্য প্রফেসর ড. এম রোস্তম আলী বলেন, মাদক একটি পরিবার, সমাজ, দেশ এমনকি একটি জাতিকেও ধ্বংস করে দিতে পারে। মাদকের কারণে অনেকের জীবন, পরিবার নিঃস্ব হয়ে যাচ্ছে। মাদকবিরোধী সচেতনতাই পারে মাদক থেকে আমাদের সবার স্বজনকে রক্ষা করতে। সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে আমাদের সবার মাদকের বিরুদ্ধে কাজ করতে হবে। পারিবারিক ও ধর্মীয় মূল্যবোধ সৃষ্টি করতে হবে। আওয়ামী লীগ সরকার দেশকে মাদকমুক্ত করতে বদ্ধ পরিকর। তারই ধারাবাহিকতায় পাবিপ্রবি ক্যাম্পাসকে মুক্ত ঘোষণা করা হলো। আইনশৃঙ্খলা বাহিনীকেও বিষয়টি জানানো হয়েছে। সবার সহযোগিতায় এই ক্যাম্পাস সারা দেশের মধ্যে মাদকবিরোধী অনন্য উদাহরণ সৃষ্টি করবে বলে তিনি আশা প্রকাশ করেন। উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আনোয়ারুল ইসলাম বলেন, দেশের সবচেয়ে ভয়াবহ সমস্যার কারণে দেশব্যাপী মাদকবিরোধী অভিযান শুরু হয়েছে। আমাদের সবার উচিত এই অভিযানকে সমর্থন ও সহযোগিতা করা।

কোষাধ্যক্ষ প্রফেসর ড. আনোয়ার খসরু পারভেজ বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার দেশকে মাদকমুক্ত করেই ছাড়বে। আমরা মাদকমুক্ত বাংলাদেশ পাব আর কিছুদিনের মধ্যেই। জনসংযোগ দফতরের সহকারী পরিচালক ফারুক হোসেন চৌধুরীর সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য দেন প্রক্টর ড. প্রীতম কুমার দাস, সহকারী প্রক্টর উত্তম চৌধুরী, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি শামসাদ ফখরুল ও কর্মচারী পরিষদের সভাপতি জামসেদ পলাশ। সংবাদ বিজ্ঞপ্তি।

"