আইএআউতে ফাজিল অনার্স প্রথম ও দ্বিতীয় বর্ষ পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশ : ১৩ জুন ২০১৮, ০০:০০

অনলাইন ডেস্ক

ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের (আইএআউ) ক্যাম্পাসে উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ অনার্স প্রথম বর্ষ ও দ্বিতীয় বর্ষ পরীক্ষা-২০১৭-এর ফলাফল ১০ জুন রোববার ঘোষণা করেন। তিনি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে সবাইকে স্ব-স্ব ক্ষেত্রে মেধা ও যোগ্যতার মাধ্যমে বিশ্ববিদ্যালয় তথা দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার জন্য আহ্বান জানান।

ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনে সারা দেশের ফাজিল অনার্স প্রথম বর্ষ পরীক্ষায় ১৮৯৮ জন এবং দ্বিতীয় বর্ষ ৭৮৭ জন পরীক্ষার্থী অংশ নেন।

পরীক্ষায় উত্তীর্ণ হন প্রথম বর্ষ ১৮২৬ জন এবং দ্বিতীয় বর্ষ ৭৬৯ জন। শতকরা পাসের হার প্রথম বর্ষ ৯৬.২১% ও দ্বিতীয় বর্ষ ৯৭.৭১%। পরীক্ষার ফলাফল ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এস এম এহসান কবীর, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. রোশন খান, পরিদর্শক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোহাম্মদ ইলিয়াছ ছিদ্দিকী, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) মো. রেজাউল করিম, পরিচালক (অর্থ ও হিসাব) সিদ্দিকুর রহমান ভূঁইয়া, উপ-রেজিস্ট্রার ড. এম আবু হানিফা, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মো. আবদুল খালেক, সহকারী রেজিস্ট্রার ফাহাদ আহমদ মোমতাজী, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মো. জিয়াউর রহমান। এ সময় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ফাজিল অনার্স প্রথম বর্ষ পরীক্ষা গত বছরের ১১ ডিসেম্বর শুরু হয়ে এ বছরের ২৪ জানুয়ারি শেষ হয়। ফাজিল দ্বিতীয় বর্ষ পরীক্ষা গত বছরের ১২ ডিসেম্বর শুরু হয়ে এ বছরের ২৫ জানুয়ারি শেষ হয়। পরীক্ষার ফলাফল-সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.iau.edu.bd পাওয়া যাবে। সংবাদ বিজ্ঞপ্তি।

"