বশেমুরবিপ্রবিতে বিশ্ব পরিবেশ দিবস পালিত

প্রকাশ : ১২ জুন ২০১৮, ০০:০০

অনলাইন ডেস্ক

দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মতো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) সুষ্ঠুভাবে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে। দিবসটিকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের সমন্বয়ে ৬ জুন মঙ্গলবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের নেতৃত্বে এক বর্ণাঢ্য শোভাযাত্র ও আলোচনা সভার আয়োজন করা হয়।

এ শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। এরপর সমগ্র বিশ্বব্যাপী দিবসটির গুরুত্ব ও তাৎপর্যবিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ওই আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. আবদুর রহিম খান, জীববিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর এম এ সাত্তার, সমাজবিজ্ঞান বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মজনুর রশীদ, পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের সভাপতি মো. মুহাইমিনুল ইসলাম, লেকচারার জয়নব বিনতে হোসেন, সামসুন্নাহার পপি প্রমুখ শিক্ষক।

উল্লেখ্য, আলোচনা সভার মধ্যমণি উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন পরিবেশ রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ ও সুশৃঙ্খলিতভাবে কাজ করতে উদাত্ত আহ্বান জানান।

অনুষ্ঠানে অত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক-কর্মকর্তা, কর্মচারীরা ও বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির (বশমুরবিপ্রবিসাস) সদস্যদের উপস্থিত ছিল লক্ষ্য করার মতো।

সংবাদ বিজ্ঞপ্তি।

 

 

"