reporterঅনলাইন ডেস্ক
  ০৪ জুন, ২০১৮

কুবির নতুন সিন্ডিকেট সদস্য ঢাবির প্রো-ভিসি মনোনীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রো-ভিসি (প্রশাসন) প্রফেসর ড. মুহাম্মদ সামাদ কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) সিন্ডিকেটের সদস্য মনোনীত হয়েছেন। ২৯ মে মঙ্গলবার ঢাকায় অবস্থিত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গেস্ট হাউসে বিশ্ববিদ্যালয়ের ৬৮তম সিন্ডিকেট সভায় তিনি উপস্থিত হন। এ সময় উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরীর নেতৃত্বে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষে তাকে শুভেচ্ছা জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন সিন্ডিকেট সদস্য ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ কে এম মঈনুল হক মিয়াজী; কুমিল্লা মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর ডা. মোসলেহ উদ্দিন আহমেদ; কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. আবু তাহের; অর্থনীতি বিভাগের চেয়ারম্যান ও সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মো. জাকির ছায়াদউল্লাহ খান প্রমুখ।

‘কবি মুহাম্মদ সামাদ’ নামে পরিচিত প্রফেসর ড. মুহাম্মদ সামাদ শিক্ষক হিসেবে আমেরিকাসহ পৃথিবীর বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভিজিটিং প্রফেসর ও ফেলো হিসেবে দায়িত্ব পালন করেছেন। ৭৫-পরবর্তী সময়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যার বিচারের দাবিতে আন্দোলন, স্বৈরাচারবিরোধী আন্দোলনসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক আন্দোলনে তিনি সম্পৃক্ত ছিলেন। এ ছাড়া প্রফেসর ড. মুহাম্মদ সামাদ জাতীয় কবিতা পরিষদের সাধারণ সম্পাদক ছিলেন এবং বর্তমানে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহসভাপতির দায়িত্বও পালন করছেন এই গুণী অধ্যাপক। এ ছাড়া তিনি দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় পরিচালনা পর্ষদের গুরুত্বপূর্ণ সদস্য মনোনীত হয়েছেন একাধিকবার। পাশাপাশি বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে গবেষণা ও অধ্যাপক হিসেবে পাঠদান করেছেন ঢাবির সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের এই অধ্যাপক। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist