reporterঅনলাইন ডেস্ক
  ০২ জুন, ২০১৮

মাদকমুক্ত ক্যাম্পাস গড়তে চবি প্রশাসন দৃঢ় অঙ্গীকারবদ্ধ

মাদকবিরোধী অভিযান পরিচালনা এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে (চবি) সম্পূর্ণভাবে মাদকমুক্ত রাখার প্রয়াসে ২৩ মে বুধবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হলগুলোর প্রভোস্ট ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টরদের সঙ্গে এক সভা চবি উপাচার্য দফতরে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

সরকারি নির্দেশনা এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের পরামর্শের আলোকে মাদকের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ প্রশাসনের যৌথ উদ্যোগে অভিযান পরিচালনা এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে সম্পূর্ণরূপে মাদকমুক্ত করার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন উপাচার্য। এ সময় হলসমূহের প্রভোস্ট, হাউস টিউটর এবং পুলিশ প্রশাসনের যৌথ ভিজিলেন্স টিমকে কাজ করার নির্দেশ দেন। বিশ্ববিদ্যালয়ের হলসমূহে অথবা বিশ্ববিদ্যালয় এলাকায় কোনো শিক্ষার্থীকে মাদকের সঙ্গে সম্পৃক্ততা পাওয়া গেলে তার ছাত্রত্ব বাতিল করা হবে এবং দেশের প্রচলিত ফৌজদারি আইনে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ছাড়া মাদকের সঙ্গে সংশ্লিষ্ট-সম্পৃক্ত কোনো ব্যক্তিদের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পাওয়া গেলে তাকে তৎক্ষণাৎ আইনশৃঙ্খলা রাকারী বাহিনীর হাতে সোপর্দ করা হবে।

এ লক্ষ্যে সভায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের সার্বিক কল্যাণে খুব সহসাই একটি উচ্চক্ষমতাসম্পন্ন মাদকবিরোধী কমিটি গঠন করার সিদ্ধান্ত গৃহীত হয়। বিশ্ববিদ্যালয় শিক্ষা-গবেষণার বিরাজমান সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নির্মল পরিবেশ সমুন্নত রাখতে বিশ্ববিদ্যালয় প্রশাসন মাদক-জঙ্গি-সন্ত্রাস নির্মূলে জিরো টলারেন্স নীতি অব্যাহত থাকবে উপাচার্য দৃঢ়ভাবে এ প্রত্যয় ব্যক্ত করেন। দেশ ও জাতির বৃহত্তর কল্যাণে এ মাদকবিরোধী অভিযান সফল করতে উপাচার্য বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যসহ সংশ্লিষ্ট সবার আন্তরিক সহযোগিতা কামনা করেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist