reporterঅনলাইন ডেস্ক
  ২৪ মে, ২০১৮

এমসিটি ও ড্যাফোডিল মাল্টিমিডিয়ার সমঝোতা

শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক সার্টিফিকেটের পাশাপাশি পেশাগত দক্ষতা ও অভিজ্ঞতা প্রদানের উদ্দেশে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মাল্টিমিডিয়া অ্যান্ড ক্রিয়েটিভ টেকনোলজি (এমসিটি) বিভাগ ও ড্যাফোডিল মাল্টিমিডিয়া লিমিটেডের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

২১ মে সোমবার বিশ্ববিদ্যালয়ের ৭১ মিলনায়তনে অনুষ্ঠিত এ সমঝোতা স্মারকে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন মাল্টিমিডিয়া অ্যান্ড ক্রিয়েটিভ টেকনোলজি বিভাগের প্রধান ড. শেখ মোহাম্মদ আলায়ের এবং ড্যাফোডিল মাল্টিমিডিয়া লিমিটেডের নির্বাহী পরিচালক রথীন্দ্রনাথ দাশ।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মাহবুব উল হক মজুমদার ও প্রখ্যাত কার্টুনিস্ট উন্মাদ ম্যাগাজিনের সম্পাদক আহসান হাবিব ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির রেজিস্ট্রার অধ্যাপক ড. প্রকৌশলী এ কে এম ফজলুল হক । এ ছাড়া এমসিটি বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সমঝোতা অনুযায়ী, এমসিটি বিভাগের শিক্ষার্থীরা আর্কিটেকচার ভিজুয়ালাইজেশন, থ্রিডি অ্যানিমেশন, মোশন গ্রাফিকস, ভিজুয়াল আর্টস অ্যান্ড কমিউনিকেশন, ফিল্ম অ্যান্ড মিডিয়া, গবেষণা ইত্যাদি বিষয় হতে কলমে শেখার জন্য ড্যাফোডিল মাল্টিমিডিয়া লিমিটেডের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা পাবেন। শিক্ষার্থীদের ব্যবহারিক জ্ঞানকে শানিত করার জন্য ড্যাফোডিল মাল্টিমিডিয়া লিমিটেড নিয়মিতভাবে সেমিনার, কর্মশালা, গ্রুমিং, মার্কেটিং, ক্লায়েন্ট সার্ভিস, বিজনেস আইডিয়া প্রতিযোগিতা ইত্যাদির আয়োজন করবে।

এমসিটি বিভাগের শিক্ষার্থীরা ড্যাফোডিল মাল্টিমিডিয়া লিমিটেডের ওয়েবসাইটকে একটি অনলাইন প্ল্যাটফরম হিসেবে ব্যবহার করতে পারবেন এবং এই প্ল্যাটফরমের মাধ্যমে নিজেদের তৈরি করা অ্যানিমেশন, ফটোশপের কাজ, ইন্টেরিয়র ডিজাইন ইত্যাদি কাজ সর্বস্তরের গ্রাহকের কাছে বিক্রয় করতে পারবেন। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরাও এই সুযোগ ব্যবহার করতে পারবেন। এ ছাড়া ব্যবসায় প্রশাসন বিভাগ ও এন্ট্রারপ্রেনারশিপ বিভাগের শিক্ষার্থীরা ড্যাফোডিল মাল্টিমিডিয়া লিমিটেডের সেলস অ্যান্ড মার্কেটিং বিভাগে ইন্টার্নশিপ করার সুযোগ পাবেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist