reporterঅনলাইন ডেস্ক
  ২১ মে, ২০১৮

‘যুক্তির মাধ্যমে সত্য প্রতিষ্ঠা করাই বিতর্কের অন্যতম লক্ষ্য’

চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজ ডিবেটিং সোসাইটির উদ্যোগে ইন্টারস্কুল বাংলা ও ইংরেজি ডিবেট এবং আইডিয়া জেনেরেশান কনটেস্টের দুই দিনব্যাপী প্রতিযোগিতার ৫ মে শনিবার সমাপনী কলেজের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজের অধ্যক্ষ কর্নেল মো. মনিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন এএনএফএলের ব্যবস্থাপনা পরিচালক আহসানুল করিম ও ওই কলেজের সাবেক অধ্যক্ষ কর্নেল আবু নাসের মোহাম্মদ তোহা। অনুষ্ঠান উপস্থাপনা করেন ডিবেটিং সোসাইটির সভাপতি আহনাফ ওয়াদুদ ও সাধারণ সম্পাদক মাইশা মোশাররফ।

ভিসি বলেন, বিতর্ক একটি অন্যতম শিল্পমাধ্যম। যুক্তির মাধ্যমে সত্য প্রতিষ্ঠা করাই হচ্ছে বিতর্কের অন্যতম লক্ষ্য। ভিসি এ মেধাবী শিশু-কিশোরদের সম্মানিত শিক ও অভিভাবকদের আদেশ-উপদেশ মেনে চলে লেখাপড়ায় অধিকতর মনোযোগী হওয়াসহ মহান মুক্তিযুদ্ধের চেতনাসমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে আত্মপ্রত্যয়ী হওয়ার আহ্বান জানান।

এতে ইংরেজি বিতর্কে ১২টি দল অংশগ্রহণ করে টিম চিটাগং চ্যাম্পিয়ন ও সেন্ট জোসেপ (ঢাকা) রানারআপ, বাংলা বিতর্কে ২৪টি দল অংশগ্রহণ করে মুসলিম হাইস্কুল চ্যাম্পিয়ন ও কলেজিয়েট স্কুল রানারআপ হওয়ার গৌরব অর্জন করে। তা ছাড়া, আইডিয়া জেনেরেশন-কনটেস্টে ১৫টি দল অংশ গ্রহণ করে। এতে বাংলাদেশ নৌবাহিনী স্কুল চ্যাম্পিয়ন এবং বাংলাদেশ মহিলা সমিতি স্কুল প্রথম রানারআপ ও চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজ দ্বিতীয় রানারআপ হওয়ার গৌরব অর্জন করে। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist