চবিতে পদার্থবিদ্যা বিভাগের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা

প্রকাশ : ১৫ মে ২০১৮, ০০:০০

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) পদার্থবিদ্যা বিভাগ ও পদার্থ বিদ্যা সমিতির উদ্যোগে বিভাগের নবীনবরণ, বিদায়, সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ৯ মে বুধবার চবি বিজ্ঞান অনুষদের ১ নম্বর গ্যালারিতে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি থেকে ভাষণ দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এতে বিশেষ অতিথির বক্তব্য দেন চবি উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার ও বিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন ও ওই বিভাগের শিক্ষক প্রফেসর ড. অরুণ কুমার দেব।

উপাচার্য নবীন শিক্ষার্থীদের চবির সবুজ ক্যাম্পাসে স্বাগত জানান এবং বিদায়ীদের আন্তরিক অভিনন্দন জ্ঞাপন করেন। তিনি বলেন, বিশ্ববিদ্যালয় হচ্ছে মুক্তচিন্তা আর জ্ঞান অর্জনের অফুরন্ত ভা-ার। এই ভা-ার থেকে নিরবচ্ছিন্ন জ্ঞান আহরণের মাধ্যমে নিজেকে সমৃদ্ধ করে পরবর্তী জীবনে সমাজ ও রাষ্ট্রের সার্বিক উন্নয়নে তাদের সচেষ্ট হতে হবে। তিনি আরো বলেন, নবীন মেধাবী শিক্ষার্থীরা যে মিশন ও ভিশন নিয়ে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছে এর সফল বাস্তবায়নে শিক্ষাজীবনের প্রতিটি মুহূর্তকে কাজে লাগাতে হবে। তিনি বলেন, লক্ষ্য থাকলে সফলতা আসবেই। তিনি বিদায়ীদের সফল কর্মময় জীবন প্রত্যাশা করে বলেন, বিদায়ীরা হচ্ছে এ বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিস্বরূপ। উপাচার্য বিদায়ী শিক্ষার্থীদের কর্মজীবনে সর্বোচ্চ সততা, দক্ষতা ও পারদর্শিতা প্রদর্শনের মাধ্যমে এ বিশ্ববিদ্যালয়কে দেশ-বিদেশে স্বমহিমায় তুলে ধরার আহ্বান জানান।

চবি পদার্থ বিদ্যা বিভাগ ও পদার্থ বিদ্যা সমিতির সভাপতি প্রফেসর ড. দিল আফরোজ বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন ওই বিভাগের সদ্য বিদায়ী সভাপতি প্রফেসর ড. মিহির কুমার রায়, প্রফেসর ড. দেব প্রসাদ পাল, প্রফেসর ড. রফিকুল ইসলাম, অনুষ্ঠান উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর ড. এ কে এম মাঈনুল হক মিয়াজী, প্রফেসর ড. শ্যামল রঞ্জন চক্রবর্তী, পদার্থ বিদ্যা সমিতির কোষাধ্যক্ষ ড. নিলুফার পান্না ও সহযোগী অধ্যাপক ড. মো. মশিউর রহমান। অনুষ্ঠান উপস্থাপনা করেন মৌসুমী আহমেদ মিতু ও আলী রেজা পিয়াল। নবীন শিক্ষার্থীদের পে নাফিসা তাবাসসুম ও মো. জগলুল আহমেদ এবং বিদায়ীদের পে আমিনুল ইসলাম আহাদ ও আরিফুল ইসলাম বক্তব্য দেন। অনুষ্ঠানে বিভাগের সম্মানিত শিক্ষক এবং বিপুলসংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। পরে বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

সংবাদ বিজ্ঞপ্তি।

"