reporterঅনলাইন ডেস্ক
  ২৬ এপ্রিল, ২০১৮

খুবিতে গোল্ড মেডেল অ্যাওয়ার্ড পেলেন যারা

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ড. সত্যেন্দ্রনাথ বসু একাডেমিক ভবনের ইউআরপি ডিসিপ্লিনের লেকচার থিয়েটারে গণিত ডিসিপ্লিনের উদ্যোগে এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন সপ্তম এবং অষ্টম গোল্ড মেডেল অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান একই সঙ্গে অনুষ্ঠিত হয়।

১৯ এপ্রিল বৃহস্পতিবার গণিত ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড. মো. হায়দার আলী বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। তিনি বলেন, গণিত একটি মৌলিক বিষয়। জীবনের প্রতিটি ক্ষেত্রে গণিতের ভূমিকা রয়েছে। তিনি গণিত, পদার্থবিজ্ঞান, রসায়নবিজ্ঞানের মতো মৌলিক বিষয়ের প্রতি শিক্ষার্থীরা যাতে আকৃষ্ট হন, সে জন্য এসব বিষয়ের গুরুত্ব তুলে ধরার আহ্বান জানান। এ ক্ষেত্রে এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন গণিতের প্রসার, উৎকর্ষ ও আগ্রহ বাড়াতে দেশে যে অবদান রেখে চলেছে তার জন্য ফাউন্ডেশনের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে তিনি আন্তরিক ধন্যবাদ জানিয়ে তাদের আরো ভূমিকা রাখার আহ্বান জানান। তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, যারা গোল্ড মেডেল অ্যাওয়ার্ড লাভ করেছে, তারা যেন তাদের পরিবার, এ বিশ্ববিদ্যালয় এবং দেশকে মনে রাখে।

পরে তিনি কৃতী শিক্ষার্থীদের গোল্ড মেডেল পরিয়ে দেন এবং হাতে সনদ ও নগদ অর্থ তুলে দেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের ডিন প্রফেসর ড. মো. রেজাউল হক, ছাত্রবিষয়ক পরিচালক প্রফেসর ড. আশীষ কুমার দাস এবং ফাউন্ডেশনের প্রতিনিধি লোনা টি রহমান। গোল্ডমেডেলপ্রাপ্তদের মধ্যে অনুভূতি প্রকাশ করে বক্তব্য দেন মোসা. রেশমা খাতুন ও শেখ আবদুস সামাদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ও সঞ্চালনা করেন গণিত ডিসিপ্লিনের শিক্ষক প্রফেসর ড. মুন্নুজাহান আরা।

সপ্তমবারে গোল্ড মেডেল অ্যাওয়ার্ডপ্রাপ্তরা হলেন স্নাতক (সম্মান) পর্যায়ে কৃতিত্বপূর্ণ ফলের জন্য মোসা. রেশমা খাতুন, স্নাতকোত্তর (থিসিস গ্রুপ) শেখ আবদুস সামাদ ও স্নাতকোত্তর (নন-থিসিস গ্রুপ) ফারিজা শারমিন। অষ্টমবারে গোল্ড মেডেল অ্যাওয়ার্ডপ্রাপ্তরা হলেন স্নাতকোত্তর (থিসিস গ্রুপ) মো. আজমীর ইবনে ইসলাম ও স্নাতকোত্তর (নন-থিসিস গ্রুপ) আমিনা খাতুন। এ সময় ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ডিন প্রফেসর ড. ফিরোজ আহমেদ, সমাজবিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর ড. শাহনেওয়াজ নাজিমুদ্দিন আহমেদ ও আইন স্কুলের ডিন প্রফেসর ড. মো. ওয়ালিউল হাসানাত, সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক, শিক্ষার্থী, গোল্ড মেডেলপ্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের অভিভাবক এবং এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist