চবিতে লোকপ্রশাসন বিভাগের বিদায় সংবর্ধনা

প্রকাশ : ১৮ এপ্রিল ২০১৮, ০০:০০

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) লোক প্রশাসন বিভাগের বিদায় সংবর্ধনা এবং র‌্যাগ ফেস্টিভ্যাল ২০১৮ অনুষ্ঠান চবি সমাজবিজ্ঞান অনুষদ মিলনায়তনে ১০ মঙ্গলবার এপ্রিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি থেকে ভাষণ দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এতে বিশেষ অতিথির বক্তব্য দেন চবি সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদউদ্দিন আহামেদ। অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্য দেন বিভাগের অবসরপ্রাপ্ত প্রফেসর ড. মো. শায়রুল মাশরেক।

উপাচার্য তার ভাষণে বিদায়ী শিক্ষার্থীদের আন্তরিক অভিনন্দন জানান। তিনি বলেন, সমাজবিজ্ঞান অনুষদের অন্তর্গত লোক প্রশাসন বিভাগ গৌরবগাথায় অভিষিক্ত একটি ঐতিহ্যম-িত বিভাগ। এ বিভাগের প্রাক্তন শিক্ষার্থীরা রাষ্ট্রের গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত থেকে এ বিভাগ তথা বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বল করেছে। এটি এ বিশ্ববিদ্যালয়ের জন্য অত্যন্ত আনন্দের ও গৌরবের। উপাচার্য তাদের এ অগ্রযাত্রা অব্যাহত রেখে বিদায়ী শিক্ষার্থীদের স্ব-স্ব কর্মক্ষেত্রে নিজেদের মেধা, প্রজ্ঞা, অভিজ্ঞতা ও সততা দিয়ে দেশের উন্নয়ন-অগ্রযাত্রায় অবদান রাখার আহ্বান জানান।

চবি লোক প্রশাসন বিভাগের সভাপতি প্রফেসর ড. আমীর মুহাম্মদ নসরুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ওই বিভাগের সহকারী অধ্যাপক ও অনুষ্ঠান উদযাপন কমিটির আহ্বায়ক মোহাম্মদ রেজাউল করিম।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন ওই বিভাগের প্রফেসর ড. এম. নূরুল ইসলাম, প্রফেসর হোসাইন কবির, প্রফেসর সিরাজ-উদ-দৌল্লাহ ও প্রফেসর ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দুসী। বিদায়ী শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য দেন রবিউল ইসলাম বাঁধন এবং মানপত্র পাঠ করেন নওসীন ইসলাম। অনুষ্ঠান উপস্থাপনা করেন বিভাগের শিক্ষার্থী সাবরিনা চৌধুরী ও মো. মাহবুবুর রহমান। অনুষ্ঠানে ওই বিভাগের সম্মানিত শিক্ষক ও বিপুলসংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। আলোচনা অনুষ্ঠান শেষে বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সংবাদ বিজ্ঞপ্তি।

"