ব্রেকিং নিউজ

রাবিতে রুশার ক্যারিয়ার কাউন্সেলিং কর্মশালা

প্রকাশ : ১২ এপ্রিল ২০১৮, ০০:০০

অনলাইন ডেস্ক

রাজশাহী বিশ্ববিদ্যালয় সমাজবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের (রুশা) ১৩ ও ১৪তম ক্যারিয়ার কাউন্সেলিংবিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। দুই দিনব্যাপী সেমিনারের সমাপনী দিন ৭ এপ্রিল শনিবার সন্ধ্যা ৭টায় শুভেচ্ছা বক্তব্য দেন মানবাধিকার কর্মী ও রুশার জীবন সদস্য মো. শফিউল আলম, বিদায়ী ভাষণ দেন রুশার সহসভাপতি ও বিভাগের সাবেক সভাপতি প্রফেসর ওয়ারদাতুল আকমাম।

এ ছাড়া কর্মশালা সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধান পৃষ্ঠপোষক রুশার সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. মু মিজানউদ্দিন, প্রধান অতিথি ছিলেন রুশার সহসভাপতি ও সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. ফয়জার রহমান, কর্মশালার অর্থ-সমন্বয়ক রুশার কোষাধ্যক্ষ ও বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবু রাসেল মু. রিপন, সহযোগী অধ্যাপক এস এম কায়েস, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রভাষক মো. আরিফুল ইসলাম প্রমুখ। এর আগে প্রথম দিন শুক্রবার সকাল ৮টায় মমতাজ উদ্দিন কলাভবনের ৩০৭ রুমে এ কর্মশালার উদ্বোধন করেন রুশার সহসভাপতি অধ্যাপক ওয়ারদাতুল আকমাম। এদিন সকাল সাড়ে ৮টা থেকে ২ পর্যন্ত প্রথম অধিবেশনে বক্তব্য দেন বিভাগের সভাপতি অধ্যাপক জুলফিকার আলী ইসলাম, অধ্যাপক বিজয় কৃষ্ণ বণিক, সহযোগী অধ্যাপক আমিনুল ইসলাম এবং বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রভাষক মো. আরিফুল ইসলাম।

এরপর বিকেলে দ্বিতীয় অধিবেশনে বক্তব্য দেন সমাজবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক জুলফিকার আলী ইসলাম, সহকারী অধ্যাপক মো. সালেহ মাহমুদ, সহকারী অধ্যাপক এ কে আনোয়ার এবং বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রভাষক মো. আরিফুল ইসলাম। দুই সেশনের সভাপতিত্ব করেন রুশার সহসভাপতি অধ্যাপক ওয়ারদাতুল আকমাম। এ ছাড়া অধিবেশনগুলোয় সমাজবিজ্ঞান পরিচালিত শিশু নিকেতনের অর্ধশতাধিক শিক্ষককে শিশুদের অধিকার, শিশু নিকেতনের নিয়মনীতি ও শিশু পরিচালনা সম্পর্কিত প্রশিক্ষণ দেন মানবাধিকার কর্মী ও রুশার জীবন সদস্য মো. শফিউল ইসলাম। উল্লেখ্য, ২০১২ সালে রাজশাহীর মেহেরচন্ডি রেইললাইনসংলগ্ন বস্তি এলাকায় ঝরেপড়া শিশুদের নিয়ে কাজ শুরু করলেও পরে স্কুলগামী শিক্ষার্থীদের মধ্যে টিউটোরিয়াল সুবিধা দিয়ে আসছে সংগঠনটি। বর্তমানে এখানে দুই শতাধিক শিক্ষার্থীসহ ৫১ জন শিক্ষক রয়েছেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"