চবিতে সিইটিএলের সমাপনী

প্রকাশ : ১১ এপ্রিল ২০১৮, ০০:০০

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সেন্টার অব এক্সিলেন্স ইন টিচিং অ্যান্ড লার্নিংয়ের (সিইটিএল) উদ্যোগে ‘টিচিং অ্যান্ড লার্নিং’ শীর্ষক দুদিনব্যাপি (৪-৫ এপ্রিল) কর্মশালার সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠান ৫ এপ্রিল বৃহস্পতিবার বিকেল ৪টায় চবি গ্রন্থাগার মিলনায়তনে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ অনুষ্ঠানে ভাষণ দেন এবং প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদ বিতরণ করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

উপাচার্য তার ভাষণে সিইটিএল কর্তৃক একটি গুরুত্বপূর্ণ বিষয়ে তরুণ শিক্ষকদের জন্য কর্মশালার আয়োজন করায় আয়োজকদের আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন, শিক্ষার গুণগত মান উন্নয়ন, নিজেদের সক্ষমতা বৃদ্ধি সর্বোপরি শিক্ষার্থীদের জন্য আধুনিক মানসম্পন্ন ক্যারিকুলাম প্রণয়নে এ ধরনের কর্মশালা অত্যন্ত গুরুত্বপূর্ণ ও সহায়ক ভূমিকা রাখে।

এ কর্মশালায় অংশগ্রহণকারী তরুণ শিক্ষকরা কর্মশালায় উপস্থাপিত প্রবন্ধের আলোকে পারস্পরিক জ্ঞানের আদান-প্রদান ও ভাব বিনিময়ের ফলে অর্জিত জ্ঞান তাদের নিজ নিজ কর্মক্ষেত্রে প্রয়োগের মাধ্যমে আধুনিক মানসম্পন্ন বিজ্ঞানমনস্ক মানবসম্পদ সৃষ্টিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে মাননীয় উপাচার্য এ প্রত্যাশা ব্যক্ত করেন। চবি সিইটিএলের পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ নাসিম হাসানের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন সিইটিএলের উপপরিচালক ড. মোহাম্মদ সাইদুল ইসলাম সোহেল। অনুষ্ঠানে চবি আইসিটি সেন্টারের কো-অর্ডিনেটর ও প্রশিক্ষণ কর্মশালার প্রশিক্ষক মোহাম্মদ আনোয়ারুল আজিমসহ কর্মশালায় অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীরা উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"