reporterঅনলাইন ডেস্ক
  ২৮ মার্চ, ২০১৮

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে সিএসই বিভাগের সাফল্য

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজবিজ্ঞানী ও শিক্ষায় একুশে পদকপ্রাপ্ত প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন বলেন, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের শিক্ষার্থীরা দেশের বিজ্ঞানভিত্তিক বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সাফল্য অর্জন করছে। এ থেকে প্রমাণিত হয়, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে বিজ্ঞান চর্চার চমৎকার পরিবেশ রয়েছে। বিভাগের শিক্ষার্থীরা ইতোমধ্যে বাংলাদেশ গেমিং এক্সপো-২০১৭, ডিজিটাল ইনোভেশন ফেয়ার-২০১৮ (চট্টগ্রাম বিভাগ)-এর ‘আমার দেখা ডিজিটাল বাংলাদেশ’ এবং আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়-চট্টগ্রামে অনুষ্ঠিত আন্তপ্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বিজয়ী ও রানার-আপ হয়ে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের সুনাম বৃদ্ধি করেছে। এ কারণে আমি তাদের অভিনন্দন জানাই।

২১ মার্চ বুধবার চট্টগ্রাম নগরীর প্রবর্তক মোড়ের প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ভবনে উপাচার্যের কার্যালয়ে বিজ্ঞানভিত্তিক বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী ও রানার-আপ হওয়া কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের নিয়ে এই বিভাগের শিক্ষকরা উপাচার্য প্রফেসর ড. অনুপম সেনের সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হলে তিনি এসব কথা বলেন। তিনি এ শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন।

উল্লেখ্য, বাংলাদেশ গেমিং এক্সপো-২০১৭ প্রতিযোগিতায় প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের একটি দল বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে প্রথম রানার-আপ হওয়ার গৌরব অর্জন করেছে। এ দলে রয়েছেন কাজী আনিকা ফেরদৌস, মোহম্মদ নাজমুল ইসলাম, মোহাম্মদ ইমরান হোসাইন ও আশিকুল ইসলাম আবিদ। আরেকটি দল আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামে অনুষ্ঠিত আন্তপ্রোগ্রামিং প্রতিযোগিতায় চট্টগ্রাম বিভাগের বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে দ্বিতীয় রানার-আপ হয়েছে। এ দলে রয়েছেন মিনহাজুল ইসলাম, সাদমান রিজোয়ান ও আশরাফুল দৌলা। এ ছাড়া ডিজিটাল ইনোভেশন ফেয়ার-২০১৮ (চট্টগ্রাম বিভাগ)-এর ‘আমার দেখা ডিজিটাল বাংলাদেশ’ শীর্ষক প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের আবদুল কাদের আকিব। উপাচার্য প্রফেসর ড. অনুপম সেনের সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হওয়া শিক্ষকরা হলেন, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. তৌফিক সাইদ, সহযোগী অধ্যাপক সাহীদ মোহাম্মদ আসিফ ইকবাল, সহকারী অধ্যাপক মিনহাজ হোসাইন ও প্রভাষক মেহেদী হাসান। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist