reporterঅনলাইন ডেস্ক
  ২১ মার্চ, ২০১৮

পাবিপ্রবিতে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উৎসবমুখর ও যথাযথ মর্যাদায় উদযাপন করল পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

১৭ মার্চ শনিবার সকালে প্রশাসনিক ভবন থেকে আনন্দ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু হলে গিয়ে শেষ হয়। সেখানে জাতির জনকের প্রতিকৃতিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন উপাচার্য প্রফেসর ড. এম রোস্তম আলী, উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আনোয়ারুল ইসলাম ও কোষাধ্যক্ষ প্রফেসর ড. আনোয়ার খসরু পারভেজ মহোদয়। এ ছাড়া শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু হল কর্তৃপক্ষ, শেখ হাসিনা হল কর্তৃপক্ষ, বঙ্গবন্ধু পরিষদ, অফিসার্স অ্যাসোসিয়েশন, কর্মচারী পরিষদ, সব বিভাগসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। স্বাধীনতা চত্বরে জাতির জনকের জন্মদিনের কেক কাটা হয়।

এরপর প্রশাসনিক ভবনের মিলনায়তনে উপাচার্য প্রফেসর ড. এম রোস্তম আলীর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সম্মানীয় আলোচক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক ও বিশিষ্ট কবি চৌধুরী জুলফিকার মতিন বলেন, বঙ্গবন্ধু বাঙালির আবেগ বুঝতে পেরেছিলেন। তাই বাঙালি জাতিকে একত্র করে দূরদর্শী নেতৃত্ব দিয়ে স্বাধীনতা সংগ্রামে উদ্বুদ্ধ করেছিলেন। তার নির্দেশেই বাঙালি স্বাধীনতা যুদ্ধ করে দেশ স্বাধীন করেন। বঙ্গবন্ধু শোষণহীন সমাজের স্বপ্ন দেখেছিলেন। আরেক সম্মানীয় আলোচক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের শিক্ষক অধ্যাপক আবুল কাশেম বলেন, বঙ্গবন্ধুর নামে স্লোগান দিয়ে বাঙালি দেশ স্বাধীন করেছে। স্বাধীন বাংলাদেশের অপর নাম শেখ মুজিবুর রহমান। বাংলাদেশের অবিচ্ছেদ্য অংশ বঙ্গবন্ধু। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist