reporterঅনলাইন ডেস্ক
  ১৯ মার্চ, ২০১৮

সিভাসুতে বঙ্গবন্ধুর জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস উদযাপন

ব্যাপক উৎসাহ এবং নানা আয়োজনের মধ্য দিয়ে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ১৭ মার্চ শনিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

আয়োজনের মধ্যে ছিল বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, বর্ণাঢ্য শোভাযাত্রা, কেক কাটা, ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক চিত্রাঙ্কন ও ‘বঙ্গবন্ধুর ছেলেবেলা’ বিষয়ের ওপর শিশুদের বক্তৃতা প্রতিযোগিতা।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশের নেতৃত্বে¡ শিশু-কিশোর, ছাত্রছাত্রী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে সকাল ৯টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা শেষে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। এরপর শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, প্রগতিশীল সমমনা শিক্ষক ফোরাম, কর্মচারী ইউনিয়ন ও বিভিন্ন সংগঠন বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর উপাচার্য বিশ্ববিদ্যালয় পরিবারের শিশু-কিশোরদের নিয়ে কেক কাটেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ডা. মো. রায়হান ফারুক, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর মো. আ. হালিম, পিআরটিসির পরিচালক প্রফেসর ড. পরিতোষ কুমার বিশ্বস, ওয়ান হেল্থ ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ড. শারমিন চৌধুরী, রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম, পরিচালক (বহিঃকার্যক্রম) প্রফেসর ড. এ কে এম সাইফুদ্দীন, গবেষণা পরিচালক প্রফেসর ড. মো. কবিরুল ইসলাম খান, প্রক্টর প্রফেসর গৌতম কুমার দেবনাথ, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন, কর্মকর্তা সমিতির সভাপতি মো. হাবিবুর রহমান, কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. রবিউল ইসলামসহ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা। পুষ্পস্তবক অর্পণ ও কেক কাটার পর প্রশাসনিক ভবন চত্বরে শিশু-কিশোরদের চিত্রাঙ্কন ও বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist