আল-আজহার বিশ্ববিদ্যালয়ের ভিসির সঙ্গে চবি ভিসির সাক্ষাৎ

প্রকাশ : ১৫ মার্চ ২০১৮, ০০:০০

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী পবিত্র ওমরাহ পালন এবং মিসরের বিভিন্ন ঐতিহাসিক স্থাপনা পরিদর্শনের উদ্দেশ্যে গত ২৭ ফেব্রুয়ারি পবিত্র মক্কা শরিফ ও মিসর গমন করেন।

৫ মার্চ দুপুরে চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী মিসরের আল-আজহার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের (প্রেসিডেন্ট) সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন এবং উভয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, উচ্চশিক্ষা ও গবেষণা বিষয়ে মতবিনিময় সভায় মিলিত হন। এ সময় আল-আজহার বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যসহ (ভাইস প্রেসিডেন্ট) ওই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-গবেষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আল-আজহার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে স্বাগত ও উষ্ণ অভ্যর্থনা জানান। তিনি ওই বিশ্ববিদ্যালয়ের উচ্চশিক্ষা ও গবেষণা এবং সে দেশের কৃষ্টি, সংস্কৃতি, ঐতিহ্য এবং ইসলামিক স্থাপত্য সম্পর্কে চবি উপাচার্যকে অবহিত করেন। মাননীয় উপাচার্য ওই বিশ্ববিদ্যালয়ের উচ্চশিক্ষা ও গবেষণা বিষয়ে সম্যক অবহিত হয়ে সন্তোষ প্রকাশ করেন। চবি উপাচার্য উভয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-গবেষণা মান উন্নয়ন, বিজ্ঞান মনস্ক মানবসম্পদ উৎপাদনের লক্ষ্যে শিক্ষক-শিক্ষার্থী বিনিময়, উচ্চশিক্ষা ও গবেষণার ক্ষেত্র প্রসার ও সম্প্রসারণ, বৃত্তি প্রদান ইত্যাদি বিষয়ে সেতুবন্ধ রচনায় একটি সমঝোতা স্মারক চুক্তির বিষয়ে ঐকমত্য পোষণ করেন। চবি উপাচার্য এ মর্মে আশাবাদ ও প্রত্যয় ব্যক্ত করেন, এ চুক্তি বাস্তবায়িত হলে আমাদের শিক্ষক-গবেষক এবং শিক্ষার্থীরা জ্ঞান-বিজ্ঞানের বিভিন্ন শাখায় সমৃদ্ধি অর্জনের সুযোগ ঘটবে এবং তারা মানবকল্যাণে দৃশ্যমান ভূমিকা রাখতে সক্ষম হবেন।

সংবাদ বিজ্ঞপ্তি।

 

"