reporterঅনলাইন ডেস্ক
  ১৫ মার্চ, ২০১৮

আল-আজহার বিশ্ববিদ্যালয়ের ভিসির সঙ্গে চবি ভিসির সাক্ষাৎ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী পবিত্র ওমরাহ পালন এবং মিসরের বিভিন্ন ঐতিহাসিক স্থাপনা পরিদর্শনের উদ্দেশ্যে গত ২৭ ফেব্রুয়ারি পবিত্র মক্কা শরিফ ও মিসর গমন করেন।

৫ মার্চ দুপুরে চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী মিসরের আল-আজহার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের (প্রেসিডেন্ট) সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন এবং উভয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, উচ্চশিক্ষা ও গবেষণা বিষয়ে মতবিনিময় সভায় মিলিত হন। এ সময় আল-আজহার বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যসহ (ভাইস প্রেসিডেন্ট) ওই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-গবেষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আল-আজহার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে স্বাগত ও উষ্ণ অভ্যর্থনা জানান। তিনি ওই বিশ্ববিদ্যালয়ের উচ্চশিক্ষা ও গবেষণা এবং সে দেশের কৃষ্টি, সংস্কৃতি, ঐতিহ্য এবং ইসলামিক স্থাপত্য সম্পর্কে চবি উপাচার্যকে অবহিত করেন। মাননীয় উপাচার্য ওই বিশ্ববিদ্যালয়ের উচ্চশিক্ষা ও গবেষণা বিষয়ে সম্যক অবহিত হয়ে সন্তোষ প্রকাশ করেন। চবি উপাচার্য উভয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-গবেষণা মান উন্নয়ন, বিজ্ঞান মনস্ক মানবসম্পদ উৎপাদনের লক্ষ্যে শিক্ষক-শিক্ষার্থী বিনিময়, উচ্চশিক্ষা ও গবেষণার ক্ষেত্র প্রসার ও সম্প্রসারণ, বৃত্তি প্রদান ইত্যাদি বিষয়ে সেতুবন্ধ রচনায় একটি সমঝোতা স্মারক চুক্তির বিষয়ে ঐকমত্য পোষণ করেন। চবি উপাচার্য এ মর্মে আশাবাদ ও প্রত্যয় ব্যক্ত করেন, এ চুক্তি বাস্তবায়িত হলে আমাদের শিক্ষক-গবেষক এবং শিক্ষার্থীরা জ্ঞান-বিজ্ঞানের বিভিন্ন শাখায় সমৃদ্ধি অর্জনের সুযোগ ঘটবে এবং তারা মানবকল্যাণে দৃশ্যমান ভূমিকা রাখতে সক্ষম হবেন।

সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist