ব্রেকিং নিউজ

বিইউতে নবীনবরণে বক্তারা

জ্ঞান অর্জনের জন্য শিক্ষা ও অধ্যবসায়ের বিকল্প নেই

প্রকাশ : ১৪ মার্চ ২০১৮, ০০:০০

অনলাইন ডেস্ক

বাংলাদেশ ইউনিভার্সিটি (বিইউ) মিলনায়তনে অভিভাবক দিবস এবং নবাগত ছাত্রছাত্রীদের এক পরিচিতি সভা ৩ মার্চ শনিবার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি বাংলাদেশ ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সেক্রেটারি ইঞ্জিনিয়ার এম এ গোলাম দস্তগীর নবীনদের উদ্দেশে বলেন, ‘জ্ঞান অর্জনের জন্য শিক্ষা ও অধ্যবসায়ের কোনো বিকল্প নেই।’ তিনি বাংলাদেশ ইউনিভার্সিটিতে শিক্ষার জন্য নেওয়া বিভিন্ন সুযোগ-সুবিধার প্রশংসা করে তা কাজে লাগানোর জন্য নবাগত ছাত্রছাত্রীদের প্রতি আহ্বান জানান। বাংলাদেশ ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল হক শরীফের সভাপত্বিতে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে বিইউর কোষাধ্যক্ষ কামরুল হাসান এবং পরিচালক (টেকনিক্যাল) কাজী তাইফ সাদাত। অন্যদের মধ্যে আরো বক্তব্য দেন সিএসই বিভাগের প্রধান সাদিক ইকবাল, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক সাদ্দাম হোসেন, সোসিওলজি বিভাগের প্রধান ড. এম এম এনামুল আজিজ, আইন বিভাগের প্রধান দেওয়ান মো. আল-আমিন, ফার্মেসি বিভাগের প্রধান ড. মো. আনোয়ারুল ইসলাম, ইংরেজি বিভাগের প্রধান শেখ আলাউদ্দিন প্রমুখ।

নবীন শিক্ষার্থীদের বিভাগীয় অন্য শিক্ষকদের সঙ্গে পরিচয় এবং ইউনিভার্সিটির বিভিন্ন কার্যক্রম ও নিয়মনীতি সম্পর্কে নির্দেশনা দেন করেন রেজিস্ট্রার মেজর (অব.) নিয়াজ মোহাম্মদ খান। এ ছাড়া নবাগত ছাত্রছাত্রী এবং তাদের অভিভাবকরাও অনুষ্ঠানে তাদের অনুভূতি ব্যক্ত করেন।

সভাপতির বক্তৃতায় প্রফেসর ড. আনোয়ারুল হক শরীফ বলেন, বাংলাদেশ ইউনিভার্সিটি মানসম্পন্ন শিক্ষায় বিশ্বাসী। যে শিক্ষার মাধ্যমে তাদের উজ্জ্বল জীবন গড়তে সক্ষম হয়, সে উদ্দেশ্যেই বাংলাদেশ ইউনিভার্সিটি প্রতিষ্ঠা করা হয়েছে। অনুষ্ঠানে অন্য বক্তারা জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ডিগ্রির জন্য বাংলাদেশ ইউনিভার্সিটিকে বেছে নেওয়ার জন্য নবাগত শিক্ষার্থীদের ধন্যবাদ জানান। তারা বলেন, ইতোমধ্যে বিইউ থেকে ডিগ্রি নিয়ে দেশ-বিদেশে বিভিন্ন প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ পদে আসীন হয়েছে অনেক শিক্ষার্থী। এটা শুধু বিইউর অর্জন নয় বরং তা পুরো দেশের জন্য গৌরবের। শিক্ষার্থীরাই আমাদের প্রেরণা এবং তাদের নিয়ে বাংলাদেশ ইউনিভার্সিটির স্বপ্ন ও পথচলা। অনুষ্ঠান শেষে নবাগত ছাত্রছাত্রী এবং অভিভাবকরা ঢাকার আদাবরে অবস্থিত ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস পরিদর্শন করেন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ওরিয়েন্টেশন অনুষ্ঠানে ছাত্র-শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং অভিভাবকরা উপস্থিত ছিলেন। প্রসঙ্গত, ইউনিভার্সিটির স্প্রিং সেমিস্ট্রারে ভর্তিকৃত ৫ শতাধিক ছাত্রছাত্রী এই ওরিয়েন্টেশন প্রোগ্রামে অংশগ্রহণ করে। সংবাদ বিজ্ঞপ্তি।

 

"