reporterঅনলাইন ডেস্ক
  ০৪ মার্চ, ২০১৮

মাতৃভাষা দিবস উপলক্ষে ইবিতে আবৃত্তি অনুষ্ঠান

‘আজ আমি শোকে বিহ্বল নই’Ñস্লোগানকে সামনে রেখে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে আবৃত্তি অনুষ্ঠিত হয়েছে। ২৬ ফেব্রুয়ারি সোমবার সকালে টিএসসিসির করিডরে ইসলামী বিশ্ববিদ্যালয় আবৃত্তি আবৃত্তি সংগঠনের উদ্যোগে এ আবৃত্তি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মো. সেলিম তোহা বলেন, কবিতা মানুষের জীবন বোধের সৃষ্টি করে। যার মধ্যে জীবন বোধ নেই, সে প্রকৃত মানুষ হতে পারে না। তিনি বলেন, আমাদের মনুষ্যত্বকে যদি বিকশিত করতে হয় তাহলে আবৃত্তির প্রয়োজন।

প্রধান অতিথি বলেন, অমর একুশের চেতনায় আমাদের এগিয়ে যেতে হবে। আমাদের শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি সাংস্কৃতিক ও ক্রীড়া চর্চায় সব সময় ব্যস্ত থাকবে এই প্রত্যাশা করি। তিনি বলেন, আবৃত্তিকাররা অত্যন্ত মেধাবী ও সাহসী হন। তারা যেকোনো পরিবেশে নিজেকে উপস্থাপন করতে পারেন। যেমন একজন অভিনেতা ভালো আবৃত্তি করতে পারেন না কিন্তু একজন আবৃত্তিকার ভালো অভিনয় করতে পারেন। যার জ্বলন্ত উদাহরণ আমাদের দেশের সাংস্কৃতিকমন্ত্রী আসাদুজ্জামান নূর। তিনি যেমন ভালো আবৃত্তিকার, ঠিক তেমনি ভালো অভিনেতা। সময়োপযোগী এ আয়োজন করায় আয়োজকদের আন্তরিক ধন্যবাদ জানান প্রফেসর ড. সেলিম তোহা।

ইসলামী বিশ্ববিদ্যালয়ে আবৃত্তি আবৃত্তি সংগঠনের সভাপতি টুম্পা খাতুনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন টিএসসিসির পরিচালক ড. মো. বাকী বিল্লাহ বিকুল, ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মিয়া মো. রাসিদুজ্জামান, বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবু হেনা মোস্তফা জামাল ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. সাজ্জাদ হোসেন জাহিদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন আবৃত্তি আবৃত্তি সংগঠনের যুগ্ম সম্পাদক নিলুফার ইয়াসমিন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে আবৃত্তি আবৃত্তি সংগঠনের সদস্যরা অমর একুশের ওপর বিভিন্ন কবিতা আবৃত্তি করেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist