reporterঅনলাইন ডেস্ক
  ১২ ফেব্রুয়ারি, ২০১৮

শাবিতে আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী শুরু আজ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আলোকচিত্রবিষয়ক সংগঠন ‘শাহজালাল ইউনিভার্সিটি ফটোগ্রাফারস অ্যাসোসিয়েশন (সুপা)’ প্রথমবারের মতো আয়োজন করতে যাচ্ছে আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী। আজ সোমবার বেলা ১টায় বিশ্ববিদ্যালয়ের ডি বিল্ডিং গ্রাউন্ডে প্রদর্শনীর উদ্বোধন করবেন শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। প্রথমদিন প্রদর্শনী চলবে রাত ৮টা পর্যন্ত বাকি দুই দিন (১৩ ও ১৪ ফেব্রুয়ারি) প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এই প্রদর্শনী চলবে।

শনিবার শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন, সুপার সভাপতি তাসিন সিরাজ। এর আগে ‘সুপা’ দুবার জাতীয় আলোকচিত্র প্রদর্শনী করলেও এবার বাংলাদেশের সীমা ছাড়িয়ে আন্তর্জাতিক পর্যায়ে এই আলোকচিত্র প্রদর্শনী হবে। পৃথিবীর বিভিন্ন স্থান থেকে পাঠানো ৩৭০০-এর অধিক ছবি থেকে মোট ১০৯টি ছবি বাছাই করেন বিচারকরা।

যার মধ্যে একক ক্যাটাগরিতে বাছাইকৃত ৬৪টি এবং মোবাইল ক্যাটাগরিতে ২৬টি ছবি প্রদর্শনীতে স্থান পাবে। এ ছাড়া তিনটি ‘ফটো স্টোরি’ ও প্রদর্শিত হবে। এর মধ্যে দেশের বাইরে থেকে পাঠানো ছবিগুলোর মধ্যে রোমানিয়া, ইতালি, স্পেন, পাকিস্তান ও ভারতের আলোকচিত্রীদের মোট নয়টি ছবি প্রদর্শনীর জন্য নির্বাচিত হয়েছে।

আলোকচিত্র বাছাইয়ের বিচারকদের মধ্যে ছিলেন ইউরোপিয়ান প্রেস ফটো এজেন্সির আলোকচিত্রী আবির আবদুল্লাহ, ডেইলি স্টারের ‘ফটো কিউরেটর’ মিশুক আশরাফুল আওয়াল ও পাঠশালা সাউথ এশিয়ান মিডিয়া ইনস্টিটিউটের প্রভাষক সরকার প্রতীক। বাছাই করা আলোকচিত্রগুলো মোট দুটি পর্বে প্রদর্শিত হবে। ৮-১০ মার্চ বাংলাদেশ শিল্পকলা একাডেমি ঢাকায় প্রদর্শনী হবে। উল্লেখ্য, প্রদর্শনী উপলক্ষে ১১ ডিসেম্বর থেকে ৮ জানুয়ারি পর্যন্ত দেশ-বিদেশের বিভিন্ন আলোকচিত্রীদের কাছ থেকে ছবি আহ্বান করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist