বিদেশ ডেস্ক

  ২১ অক্টোবর, ২০১৬

মাত্র ছয় বছর বয়সেই লাখপতি

বয়স মাত্র ছয়। চুলার ওপরে বসানো কড়াইতে ঠিকমতো হাত পৌছায় না। কিন্তু তাতে কী? দিব্যি প্রফেশনাল শেফদের মতো ড্রেস পরে, হাজার রকম রান্নার উপকরণ সাজিয়ে, আধভাঙা ইংরেজিতে নানান স্বাদের রেসিপি নিয়ে রোজই আপনার রান্নাঘরে উঁকি মারছে সে। সত্যি সত্যি নয়। সৌজন্যে ‘কিচাটিউব’। তার নিজস্ব ইউটিউব চ্যানেল। এই চ্যানেলের মাধ্যমেই নিজের রান্নার টিউটোরিয়াল দেখায় ছয় বছরের এই ক্ষুদে। আর ঘরে বসেই আয় করে লক্ষাধিক টাকা।

এই বয়সেই বিখ্যাত সব শেফকে রীতিমতো চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে কিচা। ভারতের কেরালায় কোচির বাসিন্দা কিচার ভাল নাম নিহাল রাজ। ডাক নাম কিচা। আর এই নামেই সোশ্যাল মিডিয়ায় এখন তুমুল জনপ্রিয় নিহাল। ছোট থেকেই ছিল রান্নার শখ। মায়ের সঙ্গে রান্নাঘরেই বেশির ভাগ সময় কাটত তার।মাত্র চার বছর বয়স থেকে মায়ের সঙ্গে হাতে হাত লাগিয়ে রান্না শুরু করেছিল কিচা।

আর আজ সেই রান্নার দৌলতেই কিচা এখন স্টার। ইভানটিউবে, ৯ বছরের ইভানকে খেলনা সম্বন্ধে নানারকম পরামর্শ দিতে দেখেই ইউটিউবের এই ফরম্যাটের প্রতি আকৃষ্ট হয়েছিল কিচা। রোজ বগ বোনের সঙ্গে বসে ইভানের এই শো দেখতে দেখতে নিজের রান্নার জন্য এমন চ্যানেল তৈরির কথা ভাবে নিহাল। বাবা-মাকেও রাজি করায়।এর পরেই কিচাটিউব তৈরি হয়। সেখানে এক এক দিন এক এক রকম রান্না করে আপলোড করে কিচা। কিচার সেই সমস্ত রেসিপি তুমুল জনপ্রিয় রন্ধনপ্রিয় মানুষদের কাছে। আর এই ভিডিওর দৌলতেই এখন স্টার কিচা। ঘরে বসেই প্রতিটা ভিডিওর দৌলতে প্রায় ১ লক্ষ টাকা রোজগার করে নিহাল। এমনকী মার্ক জুকারবার্গও কিচার শো-এর দারুণ ফ্যান। প্রথমে মায়ের কাছ থেকে সহজে কী করে আইস পপসিকেল তৈরি করা যায় তা শিখেছিল কিচা। পুরো রান্নাটা নিজের বাড়ির ডাইনিং রুমে করার সময় নিহালের বাবা পুরো রান্নাটার ভিডিও তোলেন ফোনে। সেই ভিডিও ইউটিউবে আপলোড করার পরেই জনপ্রিয় কিচেন শো-এর হোস্ট এলেন ডিজেনারিস-এর নজরে পড়ে নিহাল। এলেনের শো-তে গেস্ট হিসাবে যোগ দেওয়ার সুযোগ পায় নিহাল। সাতটি স্কাইপে সেশন হয় এলেন টিমের সঙ্গে। এর পর লস অ্যাঞ্জেলস পাড়ি দেয় কিচা। এলেনের সঙ্গে শো করতে পেরে যারপরনাই খুশি ছয় বছরের ছোট্ট শেফ। কিন্তু রান্নাকে এত ভালবাসলেও মহাকাশ আর বø্যাক হোলের প্রেমে পাগল নিহাল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist