আন্তর্জাতিক ডেস্ক

  ১৮ নভেম্বর, ২০১৭

হারিরি যখন চাইবেন, তখনই দেশে যাবেন : সৌদি

পদত্যাগকারী লেবাননের প্রধানমন্ত্রী সাদ হারিরি স্বাধীন এবং মুক্ত অবস্থায় আছেন। তিনি যখন চাইবেন, তখনই দেশে ফিরে যাবেন বলে মন্তব্য করেছেন সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী আদেল-উবেবরে।

লেবাননের রাষ্ট্রপতি মিশেল আউন তার দেশের প্রধানমন্ত্রী সাদ হারিরিকে সৌদি আরব বন্দি করে রেখেছে-এমন অভিযোগ তোলার পর সৌদি পররাষ্ট্রমন্ত্রী এ বক্তব্য দিলেন।

এদিকে গত বৃহস্পতিবার লেবানন পরিস্থিতি স্বাভাবিক করতে সৌদি ভ্রমণে রয়েছেন ফরাসি পররাষ্ট্রমন্ত্রী জ্যঁ-ইভ লু দ্রিয়। তিনি পদত্যাগী প্রধানমন্ত্রী সাদ হারিরির সঙ্গে দেখা করেন। এর আগে আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, সাবেক কলোনি লেবাননের পরিস্থিতি শান্ত করতে উদ্যোগী হয়েছে প্যারিস। ফরাসি পররাষ্ট্রমন্ত্রী বৃহস্পতিবার সৌদি আরবের রিয়াদে লেবাননের পদত্যাগী প্রধানমন্ত্রী সাদ হারিরিকে প্যারিস সফরের আমন্ত্রণ জানান। এ সময় হারিরি এ আমন্ত্রণ গ্রহণ করেন বলে সংবাদমাধ্যমকে জানান জ্যঁ-ইভ লু দ্রিয়।

তবে বিভিন্ন সংবাদমাধ্যমের ভাষ্য, ৪৮ ঘণ্টার মধ্যেই ফ্রান্সের উদ্দেশে সৌদি আরব ত্যাগ করবেন হারিরি। রাজধানী বৈরুতে আনুষ্ঠানিকভাবে নিজের পদত্যাগপত্র জমা দেওয়ার আগেই তিনি প্যারিসে যাবেন।

এদিকে হারিরি সংকট নিয়ে গত বুধবার সৌদি প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সঙ্গে কথা বলেন জ্যঁ-ইভ লু দ্রিয়। সাংবাদিকদের তিনি বলেন, ‘তিনি (হারিরি) ফ্রান্সে আসবেন এবং বিষয়টি সৌদি প্রিন্স অবগত রয়েছেন। তবে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ জানিয়েছেন, কবে নাগাদ হারিরি প্যারিস যাচ্ছেন তা পুরোপুরি হারিরির ওপর নির্ভর করছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist