আন্তর্জাতিক ডেস্ক

  ২০ আগস্ট, ২০১৭

ছুরি হামলায় ফিনল্যান্ডে দুই জার্মানিতে একজন নিহত

ফিনল্যান্ডের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের তার্কু শহরের পুওতুরি মার্কেট স্কয়ার এলাকায় এক ব্যক্তির এলোপাতাড়ি ছুরিকাঘাতে দুজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ছয়জন। পরে গুলিবিদ্ধ অবস্থায় ওই হামলাকারীকে আটক করেছে পুলিশ। তবে এটি সন্ত্রাসী হামলা কিনা সে বিষয়ে এখনো কর্তৃপক্ষের তরফে নিশ্চিত করা হয়নি। অন্যদিকে জার্মানিতে ছুরি হামলায় একজন নিহত হয়েছেন। গতকাল এলবাফেলড এলাকায় এই হামলা হয়। পুলিশ হামলাকারীকে ধরতে অভিযান চালানোর কথা জানিয়েছে। ফিনল্যান্ডে হামলায় আহত ছয়জনের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। পুলিশপ্রধান সেপ্পো কোলেমেইনেন জানিয়েছেন, এটি সন্ত্রাসী হামলা কিনা সেটি এত দ্রুত নিশ্চিত করা সম্ভব নয়। হামলার পর লোকজনকে শহরের কেন্দ্রস্থল থেকে দূরে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। বিমানবন্দর, ট্রেন স্টেশনগুলোয় নিরাপত্তা জোরদার করা হয়েছে। হামলায় জড়িত সন্দেহভাজনের খোঁজে বাস, ট্রেনে তল্লাশি অভিযান পরিচালনা করা হচ্ছে। খবর : বিবিসি ও সিএনএনের।

রাশিয়ায় ছুরি হামলায় আহত ৮ : রাশিয়ার মধ্যাঞ্চলীয় শহর সুরগুতে এক ব্যক্তি ছুরি নিয়ে পথচারীদের ওপর হামলা চালিয়ে আটজনকে আহত করেছে। পুলিশ হামলাকারীকে হত্যা করেছে বলে রাশিয়ার তদন্ত কমিটির সুরগুত শাখার প্রতিবেদনে বলা হয়েছে, খবর আরটি ডটকমের। স্থানীয় সময় বেলা প্রায় ১১টা ২০ মিনিটের দিকে হামলাটি চালানো হয়। এতে কেউ নিহত না হলেও আহতদের চিকিৎসা দিতে হয়েছে বলে তদন্ত কমিটির প্রতিবেদনে বলা হয়েছে। প্রত্যক্ষদর্শীদের কাছে খবর পেয়ে টহল পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে হামলাকারীকে গুলি করে হত্যা করে।

আইন প্রয়োগকারীরা নিহত হামলাকারীর পরিচয় শনাক্ত এবং তার হামলার উদ্দেশ্য বোঝার চেষ্টা করছেন বলে আরটির প্রতিবেদনে বলা হয়েছে। বার্তা সংস্থা তাসকে পুলিশ জানিয়েছে, হামলাকারী মানসিক অসুস্থতায় ভুগছিলেন এমন একটি দাবি খতিয়ে দেখছেন তদন্তকারীরা। উরাল পর্বতমালার পূর্বদিকে অবস্থিত খান্তি-মানসি স্বায়ত্তশাসিত এলাকার বৃহত্তম শহর সুরগুত। তিন লাখ ৬০ হাজার বাসিন্দার এ শহরটি রাশিয়ার খনিজ তেল ও প্রাকৃতিক গ্যাস উত্তোলনের একটি প্রধান কেন্দ্র।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist